রবিবার, ২১ জুলাই, ২০১৯

শিক্ষার্থীদের প্রযুক্তিগত শিক্ষায় গড়ে তুলতে হবে: এমপি এনামুল হক

SONALISOMOY.COM
জানুয়ারি ৩০, ২০১৯
news-image

বাগমারা প্রতিনিধি: রাজশাহী-৪(বাগমারা) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক বলেছেন, বর্তমান যুগ প্রযুক্তির যুগ। প্রতিটি শিক্ষার্থীকে প্রযুক্তি গত শিক্ষা অর্জন করা জরুরী। শিক্ষার্থীরা যাতে প্রযুক্তির ব্যবহার ঘটিয়ে নতুন নতুন বিষয় উদ্ভাবন করতে পারে সেটা নিশ্চিত করা দরকার। প্রযুক্তি গত দক্ষতা না থাকলে যুগের সাথে তাল মিলিয়ে চলা কষ্টকর।

এখন থেকেই প্রতিটি শিক্ষার্থীকে প্রযুক্তির ব্যবহার সম্পর্কে জানতে হবে। বুধবার সকালে বাগমারায় ২দিন ব্যাপি ৪০ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ বিজ্ঞান মেলা এবং জাতীয় অলিম্পিয়াডের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে মুঠোফোনে এসব কথা বলেন। তিনি আরো বলেন, শিক্ষার্থীরা যাতে প্রযুক্তি এবং বিজ্ঞান সম্পর্কে পরিপূর্ণ জ্ঞান অর্জন করতে পারে সে কারনে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে বিজ্ঞানাগার স্থাপন করতে হবে।

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্টপোষকতায় এবং উপজেলা প্রশাসন আয়োজিত বিজ্ঞান মেলায় উপজেলা নির্বাহী অফিসার জাকিউল ইসলামের সভাপতিত্বে এবং একাডেমিক সুপারভাইজার আব্দুল মমীতের পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন এলজিইডি প্রকৌশলী সানোয়ার হোসেন, শিক্ষা অফিসার সিদ্দিকুর রহমান, মহিলা বিষয়ক কর্মকর্তা একেএম ওয়াহিদুজ্জামান, প্রাণিসম্পাদক অফিসার আতিবুর রহমান প্রমুখ। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা বিআরডিবি কর্মকর্তা আমাতুল হাকিম, মৎস্য কর্মকর্তা এলিজা খাতুন, প্রকল্প বাস্তবায়ন অফিসার মাসুদুর রহমান সহ প্রশাসনের বিভিন্ন দপ্তরের দপ্তর প্রধান, উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও সুধিজন।

২দিন ব্যাপি ৪০ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ বিজ্ঞান মেলা এবং জাতীয় অলিম্পিয়াডে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৩৫ স্টল স্থাপন করা হয়েছে।

[related_post themes="flat" id="181251"]