রবিবার, ২১ জুলাই, ২০১৯

চট্টগ্রামে ২৫ জন নারী উদ্যোক্তাদের নিয়ে ‘উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ’ শুরু

SONALISOMOY.COM
ফেব্রুয়ারি ১৬, ২০১৯
news-image

নিজস্ব প্রতিবেদক: এসএমই ফাউন্ডেশন ও ইউরোপিয়ান ইউনিয়নের প্রিজম প্রকল্প- টেকনিক্যাল এসিসটেন্স টু বিসিক’র আয়োজনে চট্টগ্রামে শুরু হল ‘Entrepreneurship Development Training for ICT Freelancer – আইসিটি ফ্রিল্যান্সাদের জন্য উদ্যোক্তা উন্নয়ন’ শীর্ষক ৫ দিনব্যাপী এক প্রশিক্ষণ কোর্স।

চট্টগ্রামের ব্র্যাক লার্ণিং সেন্টার মিলনায়তনে এ প্রশিক্ষণ কোর্সের আয়োজন করা হয়েছে।

এ প্রশিক্ষণে ২৫ জন নারী অংশগ্রহণকারীকে বিনামূল্যে উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ দেয়া হচ্ছে। যার ইতোমধ্যে এসএমই ফাউন্ডেশন থেকে ওয়েব ডিজাইন, ওয়েব ডেভেলপমেন্ট, গ্রাফিক্স ডিজাইন, আউটসোর্সিং, ফ্রিল্যান্সিং, বুটিকসহ নানা বিষয়ে প্রশিক্ষণ নিয়েছেন তাদের দক্ষতা বৃদ্ধির জন্য এ প্রশিক্ষণ কোর্সের আয়োজন করা হয়েছে। যাতে তারা ভবিষ্যতে ব্যাবসায় সফল হতে পারেন এবং সফল উদ্যোক্তা হিসেবে কর্মসংস্থান তৈরী করতে পারেন।

এছাড়া প্রশিক্ষণের পাশাপাশি উদ্যোক্তাদের কারিগরী সহায়তাও দেয়া হচ্ছে। এসএমই ফাউন্ডেশনের দক্ষ প্রশিক্ষকরা ৫ দিনব্যাপী এ কোর্স পরিচালনা করছেন।

প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এসমএমই ফাউন্ডেশন ও ইউরোপিয়ান ইউনিয়নের প্রিজম প্রকল্পের কর্মকর্তারা।

আগামী ২০ ফেব্রুয়ারী প্রশিক্ষণ শেষে অংশগ্রহণকারীদের হাতে সনদপত্র তুলে দেয়া হবে।

এর আগে ঢাকা এবং খুলনায় ৪৯ জন নারী ফ্রিল্যান্স উদ্যোক্তাকে এ প্রশিক্ষণ দেয়া হয়। পর্যায়ক্রমে অন্য বিভাগীয় শহরেও এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হবে। মোট ৮টি বিভাগীয় শহরে ২শ জন নারী উদ্যোক্তাকে বিনামূল্যে এ উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ দেবে প্রিজম প্রকল্প ও এসমএমই ফাউন্ডেশন।

[related_post themes="flat" id="181379"]