রবিবার, ২১ জুলাই, ২০১৯

বাগমারায় মসজিদের সভাপতি গঠন নিয়ে সংঘর্ষ এলাকায় উত্তেজনা

SONALISOMOY.COM
জুন ২২, ২০১৯
news-image

বাগমারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারা উপজেলায় মসজিদের সভাপতি গঠনকে কেন্দ্র করে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটেছে। এ ঘটনায় বেশ কয়েক জন আহত হয়েছে। বর্তমানে এই ঘটনা নিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। শুক্রবার জুম্মার নামাজ শেষে উপজেলার ভবানীগঞ্জ পৌরসভার দরগা মাড়িয়া দক্ষিণ জামে মসজিদে এই ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানাযায় দরগা মাড়িয়া দক্ষিণ পাড়া জামে মসজিদের সভাপতি সাহার আলীর মৃত্যুতে শূণ্য হয়ে পড়ে সভাপতির পদ। জুম্মার নামাজ শেষে মৃত সাহার আলীর বংশধরদের মাঝ থেকে মুনছুর রহমানকে নতুন করে সভাপতি করার লক্ষ্যে অধিকাংশ মুসল্লী একমত প্রষণ করে। বিষয়টি নিয়ে অন্য মুসল্লীদের মধ্যে দ্বিমতের সৃষ্টি হয়। এক পর্যায়ে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে।

এ সময় একই গ্রামের জোনাব আলীর ছেলে মাজেদুর রহমান (৩০) এবং মজিদের ছেলে আব্দুর রাজ্জাক (৩০ কে গুরতর আহত অবস্থায় উদ্ধার করে বাগমারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সংঘর্ষের ঘটনায় উভয় পক্ষের বেশ কয়েক জন আহত হয়েছে।

মসজিদের সভাপতি নিয়ে সংঘর্ষের ঘটনায় বর্তমানে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় আবারও রক্তক্ষয়ী সংঘর্ষ বাধতে পারে বলে এলাকাবাসী সূত্রে জানাগেছে।

এদিকে সংঘর্ষের পর পরই ঘটনাস্থল পরিদর্শন করেন ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মন্ডল। মসজিদের সভাপতি গঠনকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। তিনি বলেন, মসজিদ আল্লাহর ঘর। এটা নিয়ে রাজনীতি করার কিছু নেই। মুসল্লীদের সমর্থনের ভিত্তিতে সভাপতি নির্বাচিত করা উচিত।

এ ব্যাপারে বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আতাউর রহমান জানান, মসজিদের সভাপতি গঠন নিয়ে সংঘর্ষের ঘটনায় উভয় পক্ষে থেকে থানায় মামলার প্রস্তুতি চলছে। এ ঘটনায় আব্দুর রাজ্জাককে আটক করা হয়েছে। সে আহত হওয়ার কারনে বাগমারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পুলিশের তত্ত্বাবধানে রয়েছে।

[related_post themes="flat" id="181449"]