সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০১৯

বাগমারায় প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের ওরিয়েনটেশন

SONALISOMOY.COM
জুন ২৬, ২০১৯
news-image

বাগমারা প্রতিনিধি: “মান সম্মত শিক্ষা শেখ হাসিনার দীক্ষা” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে রাজশাহীর বাগমারায় ১৬৯ সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ডিজিটাল শিক্ষা উপকরণাদী বিতরণ করেছে সরকার।

বুধবার দিনব্যাপি ডিজিটাল এই শিক্ষা পদ্ধিতির ব্যবহার সম্পর্কে জানাতে দিন ব্যাপি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের নিয়ে ওরিয়েনটেশন কর্মশালা অনুষ্ঠিত হয়।

এ উপলক্ষে উপজেলা পরিষদ মিলনায়তনে এক ওরিয়েনটেশন কর্মশালার আয়োজন করেন উপজেলা শিক্ষা অফিস। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাগমারা উপজেলা পরিষদের চেয়ারম্যান অনিল কুমার সরকার। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষা অফিসার সিদ্দীকুর রহমান, সহকারী শিক্ষা অফিসার রবিউল হাসান, ডিজিটাল শিক্ষা ব্যবস্থার উপর প্রশিক্ষণ প্রধান করেন আইসিটি প্রশিক্ষক কে.এম, আমিনুল ইসলাম এবং ওমর ফারুক।

উক্ত প্রশিক্ষণে উপজেলার ১৬৯ টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের একজন করে শিক্ষককে ডিজিটাল শিক্ষা উপকরণাদীর ব্যবহার ও মাল্টিমিডিয়া প্রজেক্টর এবং সাউন্ড সিস্টেমের মাধ্যমে কি ভাবে শিক্ষার্থীদের পাঠদান করানো হবে সে বিষয়ে হাতে কলমে জ্ঞানদান করানো হয়। বর্তমান যুগ তথ্য প্রযুক্তির যুগ। এই তথ্য প্রযুক্তিতে যে দেশ যতো এগিয়ে তারা ততো উন্নত। সে কথা ভেবেই প্রতিটি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ডিজিটাল শিক্ষা উপকরণাদী বিতরণ করেছে সরকার।

উল্লেখ্য গত শনিবার (২২ জুন) উপজেলার ১৬৯ টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ডিজিটাল এ শিক্ষক উপকরণাদী বিতরণ করেন বাগমারা আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক।

উপজেলা শিক্ষা অফিসার সিদ্দীকুর রহমান বলেন, দেশের প্রাথমিক বিদ্যালয়গুলোতে চালু হয়েছে ডিজিটাল শিক্ষা পদ্ধিতির মাধ্যমে পাঠদান। তাই এ সকল শিক্ষা উপকরণাদীর সঠিক ব্যবহার সম্পর্কে শিক্ষকদের প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে। যাতে করে ভালো ভাবে শিক্ষকরা ডিজিটাল পদ্ধিতি ব্যবহার করে পাঠদান করতে পারে।