রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০১৯

আরও বাড়তে পারে তাপমাত্রা, তারপর বৃষ্টি

SONALISOMOY.COM
জুন ৩০, ২০১৯
news-image

সোনালী সময় প্রতিবেদক: জুন মাসে স্বাভাবিকের তুলনায় কম বৃষ্টিপাত হয়েছে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা। এদিকে, রবিবার বৃষ্টিপাত কমতে পারে, তাই তাপমাত্রাও সামান্য বাড়তে পারে। আবার লঘুচাপ তৈরি হয়ে গেলে বৃষ্টির পরিমাণও বেড়ে যাবে।

শনিবার সন্ধ্যা ৬টা-পরবর্তী আবহাওয়ার পূর্বাভাসে বাংলাদেশ আবহাওয়া অধিদফতর বলছে, মৌসুমী বায়ু বাংলাদেশের উপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল থেকে মাঝারি অবস্থায় রয়েছে। পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যে উত্তর বঙ্গোপসাগরে একটি লঘুচাপ তৈরি হতে পারে।

আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস গণমাধ্যমকে জানিয়েছেন, ‘আগামীকাল বৃষ্টিপাত কমতে পারে, তাই তাপমাত্রাও সামান্য বাড়তে পারে। লঘুচাপ তৈরি হয়ে গেলে বৃষ্টির পরিমাণ বেড়ে যাবে।।

শনিবার রাজধানীতে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন ২৬ দশমিক ৩ ডিগ্রি। ঢাকাতে কোনো বৃষ্টিপাত হয়নি। রবিবার সূর্য উঠবে ভোর ৫টা ১৪ মিনিটে এবং ডুববে সন্ধ্যা ৬টা ৫০ মিনিটে।

শনিবার পূর্বাভাসে আরও বলা হয়, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও ঢাকা বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে।