রবিবার, ২১ জুলাই, ২০১৯

বাগমারায় সালেহা ইমারত ফাউন্ডেশনের উদ্যোগে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা শনিবার

SONALISOMOY.COM
জুলাই ১, ২০১৯
news-image

বাগমারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারায় সালেহা ইমারত ফাউন্ডেশনের উদ্যোগে এসএসসি, দাখিল ও কারিগরি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থীর সংবর্ধনা আগামী শনিবার। সংবর্ধনা উপলক্ষে সালেহা ইমারত কোল্ড স্টোরেজ মিলনায়তনে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠান ঘিরে বর্ণিল রুপে সেজেছে পুরো উপজেলা। এরই মধ্যে অনুষ্ঠানের প্রস্তুতি মোটামুটি শেষ। কেবল সময়ের অপেক্ষা। শনিবার হলেই ২০১৯ সালে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে জিপিএ-৫ প্রাপ্ত শত শত শিক্ষার্থীর সমাগম ঘটবে সালেহা ইমারত কোল্ড স্টোরেজ প্রাঙ্গণে।

সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রাজশাহী শিক্ষা বোর্ডে সদ্য যোগদানকৃত চেয়ারম্যান প্রফেসর ড. মোহা. মোকবুল হোসেন।

এছাড়াও জিপিএ-৫ প্রাপ্ত সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক মন্ডলী, অভিভাবক সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত থাকবেন।

সালেহা ইমারত ফাইন্ডেশন জিপিএ-৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করে এরই মধ্যে ১৩ বছর পার করেছে।

চলতি বছর ১৪ বছরে পা রাখলো সালেহা-ইমারত ফাউন্ডেশনের উদ্যোগে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান অনুষ্ঠানটি।

বাগমারা আসনের সংসদ সদস্য ও সালেহা-ইমারত ফাউন্ডেশনের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার এনামুল হক এলাকায় মেধাবী শিক্ষার্থী তৈরী ও ভালো ফলাফলে প্রতিযোগিতা সৃষ্টির লক্ষ্যে গত ২০০৬ সালে প্রথম এই উদ্যোগ গ্রহণ করেন। তাঁর এই প্রচেষ্টায় এলাকার কৃতি শিক্ষার্থীদের মধ্যে শুরু হয় প্রতিযোগিতা, বাড়তে থাকে কৃতি ও মেধাবীদের সংখ্যা।

কৃতিদের সংখ্যা ৮৫ জন থেকে গত ১৩ বছরে প্রায় দশ গুনেরও বেশি দাঁড়িয়েছে। চলতি ২০১৯ সালে অনুষ্ঠিত এসএসসি এবং সমমান পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের আনুষ্ঠানিক ভাবে সংবর্ধনা জানানো হচ্ছে। আর কৃতিদের কৃতিত্বের নেপথ্যে রয়েছে সালেহা ইমারত ফাউন্ডেশন।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বাগমারা আসনের সংসদ সদস্য ও সালেহা ইমারত ফাউন্ডেশনের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার এনামুল হক।

[related_post themes="flat" id="181546"]