মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪

চাঁদাবাজির অভিযোগে প্রেস লেখা মাইক্রোবাস সহ ৪ জন আটক

SONALISOMOY.COM
জুলাই ৮, ২০১৯
news-image

বাগমারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারায় অভিনব কায়দায় সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি করতে গিয়ে জনতার হাতে ধরা পড়লো চার জন। পরে স্থানীয়রা থানায় খবর দিলে পুলিশ এসে তাদেরকে আটক করে থানায় নিয়ে যায়।

পুলিশ ও স্থানীয় জানাগেছে সোমবার দুপুর ১২ টার দিকে উপজেলার মোহনগঞ্জ বাজারের বাঁধের মোড়ে আব্দুর রউফ ওরফে আব্দুল এর একটি বেকারীর ফ্যাক্টরী আছে। দীর্ঘদিন ধরে সেখানে বিস্কুট, পাউরুটি, কেক সহ বিভিন্ন খাবার তৈরি করে তা বাজারজাত করে আসছে।

এই বেকারীর পাশ দিয়ে রয়েছে মোহনগঞ্জ-রাজশাহী মহাসড়ক। সেই রাস্তা দিয়ে একটি মাইক্রোতে তিন জন লোক বাগমারার দিকে আসছিল। তারা সেই বেকারীর কাছে মাইক্রো থামিয়ে ভিতরে প্রবেশ করে। বেকারীর ভিতরে ঘুরাঘুরি করে এক পর্যায়ে তারা ম্যাজিস্ট্রেট পরিচয় দিয়ে মালিকের সাথে কথা বলে যে বিএসটিআই এর অনুমোদন আছে কিনা। বিএসটিআই এর অনুমোদন দেখাতে না পেরে আব্দুর রইফ ওরফে আব্দুল তাদেরকে ২ হাজার টাকা ধরিয়ে দেয়। টাকা নিয়ে বেরিয়ে পড়ে তারা।

বিষয়টি আব্দুর রউফ মোহনগঞ্জ বাজারের লোকজনকে জানালে তারা মাইক্রো বাসটি ধরে ফেলে। তারা নিজেদের সাংবাদিক পরিচয় দিয়ে মাইক্রোবাসে প্রেস লেখা স্টিকার দেখিয়ে সেখান থেকে চলে যাওয়ার চেষ্টা করে। তাদেরকে নিয়ে স্থানীয় লোকজনের মনে সন্দেহ দেখা দেয়। তারা তাদেরকে বলে বেকারী থেকে ম্যাজিস্ট্রেট পরিচয় দিয়ে টাকা নিলে আর এখন বলছো সাংবাদিক এর মানে কি। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মাইক্রো বাসের ড্রাইভার সহ তাদের তিন জনকে আটক করে থানায় নেয়।

আটককৃতরা হলেন লিয়াকত আলী (৩৮) , রাশেদ আলী (৩৫), আব্দুল জব্বার (৪৮)। ড্রাইভারের নাম তোতা। তাদের ভাষ্যমতে লিয়াকত আলী ঢাকা থেকে প্রকাশিত মাতৃজগৎ, রাশেদ আলী ঢাকা থেকে প্রকাশিত বজ্রসময় এবং আব্দুল জব্বার রাজশাহী থেকে প্রকাশিত রাজশাহীর আলো পত্রিকার সাংবাদিক বলে নিজেদের পরিচয় দেয়।

এ ব্যাপারে বাগমারা থানার অফিসার ইনচার্জ আতাউর রহমানের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, সাংবাদিক পরিচয়ে বেকারীর মালিকের নিকট থেকে চাঁদাবাজি করে পালিয়ে যাচ্ছিল এমন সময় স্থানীয়রা তাদের ধরে থানায় খবর দেয়। পরে প্রেস লেখা মাইক্রোবাসের চালক সহ তাদেরকে আটক করে থানায় নেয় হয়েছে। আটককৃতদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলেও জানান তিনি।