রবিবার, ১ সেপ্টেম্বর, ২০১৯

ভবানীগঞ্জ বাজারে ভ্রাম্যমান আদালতে ব্যবসায়ীর জরিমানা

SONALISOMOY.COM
জুলাই ২০, ২০১৯
news-image

বাগমারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারা উপজেলার ভবানীগঞ্জ বাজারে অভিযান চালিয়ে দুইটি মৎস্য ফিড ব্যবাসয়ীর ৫০ হাজার টাকার জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। গতকাল শনিবার ভ্রাম্যমান আদালতের দলটি ভবানীগঞ্জ বাজারে অভিযান শুরু করে।

অভিযানে ভবানীগঞ্জ বাজারের মৎস্য ফিড ব্যবসায়ী মিতা এন্টারপ্রাইজকে লাইসেন্স না থাকায় ৪০ হাজার টাকা ও বর্ষা এন্টারপ্রাইজের আক্তার ফিস এন্ড ফিড ব্যবসায়ীকে লাইসেন্স নবায়ন না করায় ১০ হাজার টাকা জরিমানা করেছেন।

এছাড়া ভ্রাম্যমান আদালতটি গোডাউন মোড়ের ভাই ভাই ফিস ফিডের দোকানে গেলে দোকানদার দোকানে তালা মেরে পালিয়ে পায়। পরে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট উক্ত ভাই ভাই ফিস ফিডের দোকানটি সিলগালা করে দেন।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, গতকাল শনিবার ভ্রাম্যমান আদালতের এ্যাক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিউল ইসলাম ভবানীগঞ্জ পৌরসভায় ভ্রাম্যমান আদালতের অভিযান শুরু করেন। বাজারে ভ্রাম্যমান আদালতের অভিযানের খবর পেয়ে অন্যান্য দোকানদাররা তাদের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দেয়।

এ ব্যাপারে ভ্রাম্যমান আদালতের এ্যাক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিউল ইসলাম বলেন, বাজারের হোটেল রেস্তোরা সহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের করুন অবস্থা। এ সকল দোকানের জিনিসপত্র ব্যবহার করলে মানুষ, পশু, হাস মুরগি মাছ সহ সব কিছুই হুমকির মুখে পড়বে। এসব ব্যবসা প্রতিষ্ঠানের গুলোর বিভিন্ন অনিয়মের কারনেই অর্থদন্ড করা হয়েছে। ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানিয়েছেন।

এ ছাড়া একই দিন ভ্রাম্যমান আদালতের টিমটি উপজেলার বাগমারা হাটে অভিযোন চালিয়ে হাটের বেশ কিছু অবৈধ স্থাপনা উচ্ছেদ করেন।