শনিবার, ৩১ আগস্ট, ২০১৯

বাগমারায় চোর সন্দেহে তিন জনের সাড়ে ৩ লাখ টাকা জরিমানা

SONALISOMOY.COM
আগস্ট ২৯, ২০১৯
news-image

বাগমারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারা উপজেলার হাট-গাঙ্গোপাড়া বাজারে গোলাম মোস্তফা নামের জনৈক ব্যক্তির সাইকেলের যন্ত্রাংশের দোকানে চুরি সন্দেহে তিন জনের তিন লাখ আশি হাজার টাকা জরিমানা করেছে আউচপাড়া ইউপি চেয়ারম্যান সরদার জান মোহাম্মদ। এসময় হাট-গাঙ্গোপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ হীরেন্দ্র নাথসহ স্থানীয় ইউপি সদস্য ও চেয়ারম্যানের অনুসারীরা উপস্থিত ছিলেন। এ ঘটনায় এলাকাজুড়ে মিশ্র প্রতিক্রীয়া দেখা দিয়েছে।

জানা গেছে, সপ্তাহ খানেক আগে আউচপাড়া ইউনিয়নের হাট-গাঙ্গোপাড়া বাজারে গোলাম মোস্তফার দোকানে চুরির ঘটনা ঘটে। বিষয়টি গোলাম মোস্তফা স্থানীয় ইউপি চেয়ারম্যান ও পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ কে অবহিত করেন। পরে চোর সন্দেহে গাঙ্গোপাড়া গ্রামের আব্দুল খালেকের ছেলে হাফিজ (৩২), অভ্যাগতপাড়ার মোসলেম এর ছেলে এমদাদ (৩০) এবং শাহপাড়ার আব্দুস সামাদের ছেলে উজ্জল (২৭) কে ইউনিয়ন পরিষদে চেয়ারম্যানের লোকজন ধরে নিয়ে যায় বলে জানা যায়। এরপর সেখানে একটি শালিসি বৈঠকের আয়োজন করা হয়। বৈঠকে তাদের কে নির্যাতন করে জোরপূর্বক চোর সাব্যস্ত করা হয়। এক কমিশন বৈঠকে হাফিজের এক লাখ আশি হাজার, এমদাদের এক লাখ ত্রিশ হাজার এবং উজ্জলের সত্বর হাজার টাকা জরিমানা করা হয়। স্থানীয় গ্রাম আদালতে এতো বেশী অংকের জরিমানা করার বিধি-বিধান না থাকলেও ইউপি চেয়ারম্যান সরদার জান মোহাম্মাদ ও পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ হীরেন্দ্রনাথের যোগসাজোসে চুরির অপবাদে জোরপূর্বক আদায় করা হয়েছে বলে জানা গেছে। চুরির ঘটনায় অভিযুক্তরা নিজেদের নির্দোশ দাবী করেন।

এব্যাপারে হাট-গাঙ্গোপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ হীরেন্দ্রনাথ জানান, জরিমানার টাকা দোকান মালিক কে দেয়া হয়েছে বলে শুনেছি। তবে আমি সালিশি বৈঠকে ছিলাম না। আমার কাজে সেখানে গিয়েছিলাম তবে বেশী দেরী করিনি। আমি বেশী কিছু বলতে পারবোনা তবে ওসি সাহেব বলতে পারবেন।

আউচপাড়া ইউপি চেয়ারম্যান সরদার জান মোহাম্মাদ বলেন, দোকানের ক্ষতিপূরনের অর্ধেক হিসেবে তাদের তিন লাখ আশি হাজার টাকা জরিমানা করা হয়েছে। বৈঠকে তদন্ত কেন্দ্রের ইনচার্জ হীরেন্দ্রনাথ ছিলেন বলেও তিনি জানান।

যোগাযোগ করা হলে বাগমারা থানার অফিসার ইনচার্জ আতাউর রহমান বলেন, এ বিষয়ে কোন অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।