শনিবার, ৩১ আগস্ট, ২০১৯

বাগমারায় রানী নদীতে সর্ববৃহৎ সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন এমপি এনামুল

SONALISOMOY.COM
আগস্ট ৩১, ২০১৯
news-image

বাগমারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারার ভবানীগঞ্জে রানী নদীর উপরে সর্ববৃহৎ আর.সি.সি এবং পি.সি গার্ডার সেতুর উদ্বোধন করলেন বাগমারা আসনের সংসদ সদস্য, সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক। ৫৭.৭১ মিটার দৈর্ঘ্য এবং ১০ মিটার প্রস্থের এই সেতুটি সড়ক ও জনপদ অধিদপ্তর রাজশাহীর তত্ত্বাবধানে নির্মাণ করা হচ্ছে। অত্যাধুনিক এই সেতুটি নির্মাণে ব্যয় হবে ৭ কোটি ৭২ লাখ টাকা।

শনিবার সকালে সেতুটির ভিত্তি প্রস্তর উপলক্ষে ভবানীগঞ্জ পৌরসভার চাঁনপাড়ার ব্র্যাক মোড়ে এক অনুষ্ঠানের আয়োজন করেন সড়ক ও জনপদ অধিদপ্তর রাজশাহী। ভিত্তি প্রস্তর শেষে সড়ক ও জনপদ অধিদপ্তর রাজশাহীর নির্বাহী প্রকৌলশী সামসুজ্জোহার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাগমারা আসনের সংসদ সদস্য, সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক।

উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুলের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সড়ক ও জনপদ অধিদপ্তর রাজশাহীর উপ-বিভাগীয় প্রকৌলশী সানজিদা আরফিন ঝিনুক, বাগমারা উপজেলা পরিষদের চেয়ারম্যান অনিল কুমার সরকার, ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মন্ডল, উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিউল ইসলাম, উপজেলা আ’লীগের সহ-সভাপতি মতিউর রহমান টুকু, জেলা আ’লীগের কৃষি বিষয়ক সম্পাদক অধ্যক্ষ কুমার প্রতীক দাশ রানা, উপজেলা আ’লীগের সহ-সভাপতি আহসান হাবিব, আফতাব উদ্দীন আবুল, রিয়াজ উদ্দীন আহম্মেদ, যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজ উদ্দীন সুরুজ, সাংগঠনিক সম্পাদক আবুল হোসেন, দপ্তর সম্পাদক ইসমাইল হোসেন বেঙ্গল, সহ-দপ্তর সম্পাদক নুরুল ইসলাম, উপজেলা ভাইচ চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ আক্তার বেবী, জেলা পরিষদ সদস্য নারগিস বেগম, উপজেলা মহিলা লীগের সভাপতি মরিয়ম বেগম, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান চেয়ারম্যান সহ আ’লীগ ও অংগ সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ।

সড়ক ও জনপদ অধিদপ্তর রাজশাহী সূত্রে জানাগেছে, ২০২০ সালের নভেম্বরে সেতুটি যানচলাচলের জন্য উন্মুক্ত করা হবে। কাজটির ঠিকাদারী প্রতিষ্ঠান মইন উদ্দীন (বাঁশি) লিমিটেড।