রবিবার, ১ সেপ্টেম্বর, ২০১৯

বাগমারায় প্রধানমন্ত্রীর ত্রাণ উপহার পেলো ২৪ ভিক্ষুক

SONALISOMOY.COM
সেপ্টেম্বর ১, ২০১৯
news-image

বাগমারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারায় ২৪ ভিক্ষুক পেলো প্রধানমন্ত্রী শেখ হাসিনার ত্রাণ উপহার। দেশ থেকে ভিক্ষুক মুুক্ত করার লক্ষ্যে এরই মধ্যে হাতে নেয়া হয়েছে নানান উদ্যোগ। সেই সাথে উপজেলার বিভিন্ন এলাকার ভিক্ষুকদের ভিক্ষাবৃত্তি ছেড়ে কর্মসংস্থান সৃষ্টির উদ্দেশ্যে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ৩দিনের প্রশিক্ষণ প্রধান করাও হয়েছে।

এদিক শুক্রবারে যে সকল ভিক্ষুক উপজেলা পরিষদ চত্বরের মসজিদের সামনে বসে ভিক্ষাবৃত্তি করতো তাদের হাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ত্রাণ হতে এক মাসের শুকনা খাবার বিতরণ করা হয়।

রবিবার বেলা ১২ টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে ভিক্ষুকদের হাতে এক মাসের শুকনা খাবার তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিউল ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাসুদুর রহমান, আমার বাড়ি আমার খামার প্রকল্পের সমন্বয় আজাহার আলী, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ আক্তার বেবী, সাবেক ভাইস চেয়ারম্যান রেজাউল করিম রুবল সহ দপ্তরের কর্মকর্তাগণ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিদের্শনায় ভিক্ষুকদের পুনর্বাসন করা হচ্ছে। ভিক্ষুকের শারীরিক সক্ষমতার উপর ভিত্তি করে তাদের পুনর্বাসন করা হবে। যে সকল ভিক্ষুক একেবারে অক্ষম তাদের ছেলেদের মাধ্যমে পুনর্বাসন করা হবে। তাছাড়া যাদেরকে এই ত্রাণ উপহার প্রদান করা হলো এক মাসের মধ্যে তাদেরকেও পুনর্বাসনের ব্যবস্থা করা হবে। তিনি আরো বলেন, মূলত ভিক্ষাবৃত্তি বন্ধ করে স্বাভাবিক ভাবে কর্মসংস্থান সৃষ্টি করে দেয়া হবে। তাহলে ভিক্ষুকমুক্ত বাংলাদেশ গড়ে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়া সম্ভব হবে।