শুক্রবার, ৬ সেপ্টেম্বর, ২০১৯

বাগমারায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন
খেলার মধ্যে দিয়ে অপরাধ কমিয়ে আনা সম্ভব: এমপি এনামুল হক

SONALISOMOY.COM
সেপ্টেম্বর ৬, ২০১৯
news-image

বাগমারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট-২০১৯(অনূর্ধ্ব-১৭) এর উদ্বোধন করা হয়েছে।

উপজেলা প্রশাসনের আয়োজনে শুক্রবার বিকেলে বাগমারা পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে এই টুর্নামেন্টের শুভ উদ্বোধন করেন বাগমারা আসনের সংসদ সদস্য, সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক।

উদ্বোধনী উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার জাকিউল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে মুঠোফোনে ঊক্তব্য রাখেন ইঞ্জিনিয়ার এনামুল হক এমপি।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, সুস্থ দেহ এবং সুস্থ মনের জন্য খেলাধূলা প্রয়োজন। খেলাধূলায় পারে সমাজ থেকে সকল অপকর্ম দূর করতে। খেলাধূলার মধ্যে দিয়েও একটি জাতিকে বিশ্ব দরবারে পরিচিত করে তোলা যায়। বঙ্গবন্ধু এমন একজন ব্যক্তি ছিলেন যিনি সবার জন্য কাজ করে গেছেন। এ জন্য তিনি সবার মাঝে চিরকাল বিচরণ করবেন। বেঁচে না থাকলেও জাতি আজ তাঁকে শ্রদ্ধাভরে স্মরণ করছেন।
তিনি আরো বলেন, মাধ্যমিক পর্যায়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট দেশে ফুটবলের উন্নয়নে একটি যুগান্তকারী মাত্রা যোগ করেছে। এ বছর মাধ্যমিক পর্যায়ে ছেলেদের পাশাপাশি মেয়েরাও অংশ গ্রহণ করবে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা একাডেমিক সুপারভাইজার আব্দুল মমীতের পরিচালনায় উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অনিল কুমার সরকার, বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আতাউর রহমান, ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মন্ডল।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সাইফ আব্দুল্লাহ, নরদাশ ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল মতিন, গোয়ালকান্দি ইউনিয়নের চেয়ারম্যান আলমগীর সরকার, চেয়ারম্যান মনিরুজ্জামান রঞ্জু, আব্দুল হাকিম প্রামানিক, উপজেলা ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ আক্তার বেবী, সাংসদের প্রেস সচিব জিল্লুর রহমান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডাক্তার লোকমান হোসেন, বাগমারা পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল জব্বার বিএসসি, উপজেলা শিক্ষক কল্যাণ সমিতির সভাপতি আসাদুল ইসলাম সান্টু, সাংগঠনিক সম্পাদক জহুরুল ইসলাম, শ্রীপুর ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক আব্দুর রহমান প্রমুখ।

উদ্বোধনী খেলায় ২-০ গোলের ব্যবধানে গোয়ালকান্দি ইউনিয়ন দল নরদাশ ইউনিয়ন দলকে পরাজিত করে জয়লাভ করে। এদকে খেলাটি প্রথমার্ধে গোল শূণ্য থাকলেও দ্বিতীয়ার্ধে এসে দুটি গোল করতে সক্ষম হয় গোয়ালকান্দি ইউনিয়ন দল। দ্বিতীয়ার্ধের ১২ মিনিটের মাথায় ৯ নম্বর জার্সি পরিহিত মিজানুর রহমান গোল করে ১-০ গোলের ব্যবধানে দলকে এগিয়ে নেয়। খেলার একদম শেষের মিনিটে গোয়ালকান্দি ইউনিয়নের ১৩ নম্বর জার্সি পরিহিত মনিরের দেয়া গোলে ২-০ গোলের ব্যবধানে জয়লাভ করে গোয়ালকান্দি ইউনিয়ন দল। প্রধান রেফারী হিসেবে খেলাটি পরিচালনা করেন উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, সহকারী রেফারী ছিলেন মুঞ্জুরুল ইসলাম, রফিকুল ইসলাম, চতুর্থ রেফারী হিসেবে ছিলেন আলী আকবর। খেলায় ধারা বর্ণনা প্রদান করেন, নজরুল ইসলাম, পলাশ মাহমুদ, আব্দুস সালাম। উপজেলা প্রশাসন সূত্রে জানাগেছে, উপজেলার ১৬টি ইউনিয়ন ও ২টি পৌরসভার মোট ১৮টি দল নিয়ে এই খেলাটি অনুষ্ঠিত হবে।