মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

বাগমারায় শেখ মুজিব গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত

SONALISOMOY.COM
সেপ্টেম্বর ১৫, ২০১৯
news-image

বাগমারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট-২০১৯(অনূর্ধ্ব-১৭) এর ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা প্রশাসনের আয়োজনে রবিবার বিকেলে বাগমারা পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে ফাইনাল এই টুর্নামেন্টে ফাইনাল খেলায় প্রতিদ্বন্দ্বীতা করেন শ্রীপুর ইউনিয়ন বনাম গনিপুর ইউনিয়ন দল। উক্ত খেলায় ২-০ গোলের ব্যবধানে শ্রীপুর ইউনিয়ন দল চ্যাম্পিয়ন হওয়ার যোগ্যতা অর্জন করে। খেলা শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিউল ইসলামের সভাপতিত্বে পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে মুঠোফোনের মাধ্যমে বক্তব্য রাখেন রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য, সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এবং একাদশ জাতীয় সংসদের চতুর্থ অধিবেশনে সংসদ কার্যপরিচালনা কমিটির প্যানেল স্পিকার ইঞ্জিনিয়ার এনামুল হক।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন বাঙ্গালীর অন্তরে থাকবে। তাঁকে জাতি কোন দিন ভুলে যাবে না। জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানিয়ে ইউনিয়ন পর্যায়ে অনুষ্ঠিত হলো জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট-২০১৯ (অনূর্ধ্ব-১৭)। দুই দলের উদ্দেশ্যে তিনি বলেন, খেলায় হারজিত থাকবে এটাই স্বাভাবিক। শুধু ইউনিয়ন নয় জেলা পর্যায় থেকে বিভাগীয় পর্যায়েও জয়লাভ করতে হবে। এই ফুটবল টুর্ণামেন্টের মাধ্যমে দেশে নতুন খেলোয়াড় তৈরি করা সম্ভব হবে তিনি আশা ব্যাক্ত করেন। শান্তিপূর্ণ ভাবে খেলাটি শেষ হওয়ায় তিনি উপজেলা প্রশাসন সহ সকলকে ধন্যবাদ জানান।

সমাপণী অনুষ্ঠানে উপজেলা একাডেমিক সুপারভাইজার আব্দুল মুমীতের স ালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অনিল কুমার সরকার, বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আতাউর রহমান। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মন্ডল, গনিপুর ইউনিয়নের চেয়ারম্যান মনিরুজ্জামান রঞ্জু,শ্রীপুর ইউনিয়নের চেয়ারম্যান মকবুল হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ আক্তার বেবী, উপজেলা আ’লীগের সহ-দপ্তর সম্পাদক নুরুল ইসলাম, উপদেষ্টা মন্ডলীর সদস্য আবুল কালাম আজাদ, সাংসদের প্রেস সচিব জিল্লুর রহমান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডাঃ লোকমান হোসেন, বাগমারা পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল জব্বার বিএসসি, বাগমারা ডিগ্রী কলেজের অধ্যক্ষ জিয়াউল আলম, উপজেলা শিক্ষক কল্যাণ সমিতির সভাপতি আসাদুল ইসলাম সান্টু, শ্রীপুর ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক আব্দুর রহমান, গনিপুরের ইউপি সদস্য আব্দুস সোবহান, আফজাল হোসেন, মাস্টার আব্দুস সালাম, আ’লীগ নেতা জাহিদুর রহিম মিঠু, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, আলী আকবর প্রমুখ।

সমাপণী খেলায় ২-০ গোলের ব্যবধানে শ্রীপুর ইউনিয়ন দল গনিপুর ইউনিয়ন দলকে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার যোগ্যতা লাভ করে। উক্ত খেলার প্রথমার্ধের ২৩ মিনিটে ৯নং জার্সি পরিহিত মানোয়ার হোসেন একটি গোল করে গোল দল কে ১-০ শূণ্য গোলে এগিয়ে নেয়। দ্বিতীয়ার্ধে এসে ১০ নং জার্সি পরিহিত নুরুজ্জামান ২২ মিনিটে আরো একটি গোল করে ২-০ গোলের ব্যবধানে শ্রীপুর ইউনিয়ন দলকে এগিয়ে নেয়। খেলাটি শেষ পর্যন্ত ২-০ গোলেই শেষ হয়। প্রধান রেফারী হিসেবে খেলাটি পরিচালনা করেন মিঠু ঘোষ। সহকারী রেফারী ছিলেন মুঞ্জুরুল ইসলাম, জাহাঙ্গীর আলম। চতুর্থ রেফারী হিসেবে ছিলেন রহিদুল ইসলাম। খেলায় ধারা বর্ণনা প্রদান করেন, নজরুল ইসলাম, পলাশ মাহমুদ, প্রভাষক আব্দুস সালাম এবং সিরাজুল ইসলাম। উপজেলা প্রশাসন সূত্রে জানাগেছে, গত ৬ সেপ্টেম্বর উপজেলার ১৬টি ইউনিয়ন ও ২টি পৌরসভার মোট ১৮টি দল নিয়ে এই টুর্ণামেন্টের যাত্রা শুরু হয়েছিল। রবিবার সমাপণী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের মধ্যে দিয়ে ইউনিয়ন পর্যায়ের খেলাটি শেষ হয়।