বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৯

বাগমারায় গ্রাহক সেবায় পল্লী বিদ্যুতের উঠান বৈঠক

edit

SONALISOMOY.COM
সেপ্টেম্বর ১৯, ২০১৯
news-image

বাগমারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারায় শেষের পথে চলে এসেছে বিদ্যুৎ সংযোগ কার্যক্রম। শতভাগ বাড়িতে বিদ্যুৎ সংযোগ প্রদানে গ্রাহক সেবা এবং মুজিব বর্ষ উদযাপন উপলক্ষে বিভিন্ন গ্রামে নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর বাগমারা জোনাল অফিসের পক্ষ থেকে শুরু হয়েছে উঠান বৈঠক।

মুজিব বর্ষের আগেই যেন বাগমারায় সকল বাড়িতে বিদ্যুৎ সংযোগ প্রদান করা যায় এই লক্ষ্যে নিরলস কাজ করছে বাগমারা জোনাল অফিসার কর্মকর্তা-কর্মচারীরা।

বুধবার সন্ধ্যায় উপজেলার গোপালপুর গ্রামে মোকবুল হোসেনের উঠানে চলে উঠান বৈঠক। বৈঠকে বাগমারা জোনাল অফিসের ডিজিএম সুলতান উদ্দীন, হয়রানীর এবং ঘুষমুক্ত বিদ্যুৎ সংযোগের বিষয়ে গ্রহকদের অবহিত করেন। সেই সাথে বৈদ্যুতিক দুর্ঘটনার কারণ এবং এ থেকে রক্ষায় করণীয়, নিয়মিত বিদ্যুৎ বিল পরিশোধ সহ নারী উদ্যোক্তাদের শিল্প সংযোগ গ্রহণে উৎসাহিত করা হয়।

জোনাল অফিস সূত্রে জানা গেছে, বাগমারায় এক লক্ষ বাড়িতে সংযোগ প্রদানের লক্ষ্য মাত্রা নির্ধারণ করা হয়েছে। এরই মধ্যে উপজেলা জুড়ে ৯৬ হাজারের বেশি বাড়িতে বিদ্যুৎ সংযোগ প্রদান করা হয়েছে। দ্রুত সময়ে শতভাগ বাড়িতে বিদ্যুৎ দেয়ার উদ্দেশ্যে গ্রহকদের দ্বারপ্রান্তে এসে উঠান বৈঠক করা হচ্ছে। এই উঠান বৈঠকের মাধ্যমে গ্রামে গ্রামে গিয়ে খোঁজ নেয়া হচ্ছে কোন পরিবার বিদ্যুৎ সংযোগের বাহিরে রয়েছে। এক সময়ের বিদ্যুৎ ছিল সোনার হরিণ। আর বর্তমানে বাড়ি খুঁজে খুঁজে দেয়া হচ্ছে বিদ্যুৎ। নাটোর পল্লী বিদ্যুৎ সমিতির-১এর উদ্যোগে উপজেলার বিভিন্ন গ্রামে ঘুরে বিদ্যুৎ সংযোগ দিয়ে বেড়াচ্ছে আলোর ফেরিওয়ালা ভ্যান।

উঠান বৈঠকে উপস্থিত ছিলেন, নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর বাগমারা জোনাল অফিসের ইসি শরিফুল ইসলাম, সদস্য সেবা কো-অর্ডিনেটর আকরাম হোসেন, গ্রাহক মোকবুল হোসেন সহ অনেকে।
বাগমারা জোনাল অফিসের ডিজিএম সুলতান উদ্দীন জানান, ‘প্রধানমন্ত্রীর উদ্যোগ ঘরে ঘরে বিদ্যুৎ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে মুজিব বর্ষ বাস্তবায়নের লক্ষে গ্রাহক সেবায় পরিচালিত হচ্ছে উঠান বৈঠক। তৃণমূল পর্যায়ে হয়রানী ও দুর্নীতিমুক্ত দ্রুত সময়ে গ্রাহকের নিকট বিদ্যুতের সেবা এবং সংযোগ পৌঁছে দিতে এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে।