শনিবার, ৭ ডিসেম্বর, ২০১৯

৬নং ওয়ার্ডকে মডেল ওয়ার্ডে রুপান্তরিত করতে চান আলিফ মোল্লাহ্

SONALISOMOY.COM
ডিসেম্বর ৭, ২০১৯
news-image

নিজস্ব প্রতিবেদক: আসন্ন সিটি কর্পোরেশনের নির্বাচনে এই ওয়ার্ডে কাউন্সিলর পদে আলোচনায় রয়েছেন মো. সাইফ আলী মোল্লাহ্। ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) ৬নং ওয়ার্ডকে মডেল ওয়ার্ড হিসেবে প্রতিষ্ঠা করতে চান তিনি। পাশাপাশি ওয়ার্ডে চলমান উন্নয়নের ধারা অব্যাহত রাখতে চান তিনি।

এছাড়াও অন্তর্ভুক্তিমূলক সমতাভিত্তিক শিক্ষাব্যবস্থার উন্নয়নসহ সর্বাধুনিক ডিজিটাল ওয়ার্ড গড়ার স্বপ্ন বাস্তবায়নের প্রতিশ্রুতি তার। স্যুয়ারেজ ব্যবস্থাসহ পরিকল্পিত ও প্রশস্ত রাস্তা নির্মাণ করা হবে বলে তারা অঙ্গীকার করেন। মিরপুর ৬ নম্বর সি, ডি, ই, ও ট ব্লক, বালুর মাঠ, মিরপুর ৭, পশ্চিম ঝিলপাড়, আরামবাগ, মল্লিকা, আরিফাবাদ, ছায়ানীড়, বর্ধিত পল্লবী, হারুনাবাদ, আলুব্দী, নুরানি হাউজিং, দোয়ারিপাড়া, ইস্টার্ন হাউজিং, রূপনগর টিনশেড এলাকা নিয়ে ৬ নম্বর ওয়ার্ড গঠিত। এ ওয়ার্ডের আয়তন প্রায় তিন বর্গকিলোমিটার। ৭ লাখ জনসংখ্যা অধ্যুষিত এ ওয়ার্ডের ভোটার সংখ্যা এক লাখ ২৬ হাজার।

দীর্ঘমেয়াদি পরিকল্পনার মাধ্যমে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) ৬নং ওয়ার্ডকে আধুনিক নাগরিক সুবিধা সংবলিত ডিজিটাল ওয়ার্ড হিসেবে গড়ে তুলতে চান মো. সাইফ আলী মোল্লাহ্। দলীয় মনোনয়ন পেলে বিজয়ী হয়ে এই ওয়ার্ডের মানুষের নাগরিক সুবিধা নিশ্চিত করতে চান তিনি।

মো. সাইফ আলী মোল্লাহ্ বলেন, বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে রাজনীতিতে এসেছি। নির্বাচিত হলে আমি মাদক, সন্ত্রাস, চাঁদাবাজ ও জঙ্গিবাদমুক্ত এলাকা গড়ে তুলতে চাই। নির্বাচিত হলে এলাকার রাস্তা-ঘাট ও স্যুয়ারেজ ব্যবস্থার উন্নয়ন করব।

এছাড়া আমার ওয়ার্ডে একটি কমিউনিটি সেন্টার প্রতিষ্ঠা করতে চাই। একটি কবরস্থান নির্মান করতে চাই । এখানে ছেলে-মেয়েদের জন্য উপযুক্ত খেলার মাঠ নেই। আমি নির্বাচিত হলে এই সমস্যাগুলো সমাধান করতে চাই।

জানা গেছে, স্কুলে পড়ার সময়েই বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের প্রতি শ্রদ্ধাবোধ সৃষ্টি হয় মো. সাইফ আলী মোল্লাহ্। নিয়মিত অংশগ্রহণ করেন যুবলীগ ও আওয়ামীলীগের সাথে বিভিন্ন কর্মসূচিতে।

অসহায় গরিবদের সহায়তাসহ বিভিন্ন প্রতিষ্ঠানে নিয়মিত সহযোগিতা করে থাকেন। এছাড়া বেশ কিছু স্কুল কলেজ মাদ্রাসা মসজিদ এতিমখানা এবং সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে সক্রিয়াভাবে জড়িত রয়েছেন।