বুধবার, ১১ ডিসেম্বর, ২০১৯

তেজগাঁও বিভাগের
প্রাথমিক স্কুলে শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা হলেন আসমা

edit

SONALISOMOY.COM
ডিসেম্বর ১১, ২০১৯
news-image

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর তেজগাঁওয়ে অবস্থিত ইসলামিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা আসমা সুলতানা শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা নির্বাচিত হয়েছেন। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অন্তর্ভুক্ত তেজগাঁও বিভাগে অবস্থিত সরকারী প্রাথমিক বিদ্যালয়গুলোর মধ্যে তিনি শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা হলেন। সম্প্রতি তেজগাঁও থানা প্রাথমিক শিক্ষা অফিস থেকে এই ঘোষনা দেওয়া হয়।

চলতি বছরের জানুয়ারী থেকে তিনি ওই বিদ্যালয়ে প্রধান শিক্ষিকা হিসেবে দায়িত্ব পালন করছেন।

আসমা সুলতানা ২০০৩ সালের জুলাইতে সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষিকা হিসেবে যোগ দেন। ২০০৭ সালের জুলাইতে তিনি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে প্রধান শিক্ষিকা হিসেবে পদোন্নতি পান। একই বছর সি.এন.এড প্রশিক্ষণে প্রথম শ্রেণিতে উত্তীর্ণ হন এই শিক্ষিকা।

এর আগে তিনি জাতীয় বিশ্ববিদ্যায় থেকে ২০০২ সালে বিএসসি বিজ্ঞান বিভাগ থেকে প্রথম শ্রেণিতে উত্তীর্ণ হন এবং মেধা তালিকায় চতুর্থ স্থান অর্জন করেন। ২০০৪ সালে একই বিশ্ববিদ্যালয় থেকে প্রাণীবিদ্যা বিভাগ থেকে এমএসসিতে উত্তীর্ণ হন।

একাডেমিক শিক্ষার বাইরে এই শিক্ষিকা পেশাগত মানোন্নয়নে বেসিক ইন সার্ভিস, প্রধান শিক্ষকদের লিডারশীপ প্রশিক্ষণ, নিড বেইসড সাব ক্লাস্টার, কারিকুলাম, একাডেমিক, মার্কিং স্কিম প্রশিক্ষণ, টিচার্স সাপোর্ট নেটওয়ার্ক (টিএসএন), সাবজেক্ট বেইজড ট্রেনিং ইন ইংলিশ (টিওটি)এবং ইংলিশ ফর টিচিং ফর স্টুডেন্ট(ইটিটিইসহ বিভিন্ন প্রশিক্ষণ সম্পন্ন করেন।

ব্যক্তিগত জীবনে দুই সন্তানের মা আসমার স্বামী চাকরিজীবী। তার গ্রামের বাড়ি লক্ষীপুর জেলার রামগঞ্জে। তিনি পরিবার নিয়ে বর্তমানে রাজধানীর মিরপুর এলাকায় বসবাস করছেন।

এই শ্রেষ্ঠ শিক্ষিকা জানান, উচ্চ শিক্ষা শেষে তিনি অন্য কোথায়ও চাকরির চেষ্টা না করে শিক্ষকতাকে পেশা হিসেবে নিয়েছেন। পেশার বাইরে তিনি বই পড়তে, আবৃতি করতে ও লেখালেখি করতে পছন্দ করেন।