শনিবার, ২১ ডিসেম্বর, ২০১৯

জন্মদিনে ফুলেল শুভেচ্ছায় মুগ্ধ এমপি ইঞ্জিঃ এনামুল হক

SONALISOMOY.COM
ডিসেম্বর ২১, ২০১৯
news-image

বাগমারা প্রতিনিধি: আধুনিক বাগমারার রূপকার ইঞ্জিনিয়ার এনামুল হক এমপির ৫৫ তম জন্মদিন আজ। শনিবার জন্মদিন উপলক্ষে ঢাকাস্থ পান্থপথের এনা টাওয়ারে এক বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ সহ বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে তাঁকে ফুলেল শুভেচ্ছা জানান হয়। জন্মদিনের ফুলেল শুভেচ্ছায় মুগ্ধ হলেন তিনি। এমপি ইঞ্জিনিয়ার এনামুল হক দেশের স্বনামধন্য এনা গ্রুপের চেয়ারম্যান ও রাজশাহী-৪ (বাগমারা) আসনের সরকার দলীয় সংসদ সদস্য। ১৯৬৫ সালের আজকের দিনে বাগমারা উপজেলার সাঁকোয়া শিকদারী গ্রামে এক সমভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন তিনি। তাঁর বাবা ইমারতুল্লাহ ও মা সালেহা বেগম।

এনামুল হক একজন বাংলাদেশের সু-পরিচিত রাজনীতিবিদ। রাজশাহী-৪ আসন থেকে ২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচন, ২০১৪ সালে দশম জাতীয় সংসদ নির্বাচন এবং ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়নে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পরে বাগমারার অভূতপূর্ব উন্নয়ন করেন। বিশেষ করে জঙ্গিবাদ দমনে কঠোর ভূমিকা রাখেন ইঞ্জিনিয়ার এনামুল হক এমপি। এই উপজেলার শিক্ষাপ্রতিষ্ঠান, সড়ক যোগাযোগ ও অবকাঠামো উন্নয়নে এখন আধুনিকতার ছোঁয়া লেগেছে।

তিনি প্রথম রাজশাহীতে গার্মেন্টস কারখানা চালু করেছেন। তার মালিকানাধীন এনা গ্রুপে বিপুলসংখ্যক মানুষের কর্মসংস্থানের সুযোগ হয়েছে। ব্যক্তিগত খরচে বাগমারা ভবানীগঞ্জ গড়েছেন বহুতলবিশিষ্ট বঙ্গবন্ধু জাদুঘর কমপ্লেক্স। বেসরকারি পর্যায়ে এমন উদ্যোগ এই প্রথম। বর্তমানে এনামুল হক এমপি বাগমারা উপজেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করছেন।

এ সময় প্রিয় নেতাকে জন্মদিনের ফুলেল শুভেচ্ছা জানান বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বাগমারা উপজেলা পরিষদের চেয়ারম্যান অনিল কুমার সরকার, রাজশাহী জেলা আ’লীগের সাবেক কৃষি বিষয়ক সম্পাদক অধ্যক্ষ কুমার প্রতীক দাশ রানা, সাবেক সাংগঠনিক সম্পাদক অধ্যাপক আব্দুস সামাদ, আলফোর রহমান, ভবানীগঞ্জ পৌর আ’লীগের সভাপতি, মেয়র আব্দুুল মালেক মন্ডল, উপজেলা আ’লীগের সহ সভাপতি মতিউর রহমান টুকু, আহসান হাবিব, রিয়াজ উদ্দিন মাস্টার, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধক্ষ গোলাম সারওয়ার আবুল, সহ-দপ্তর সম্পাদক নুরুল ইসলাম, শ্রম সম্পাদক মকবুল হোসেন, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক মোল্লাহ এম আলতাফ হোসেন, চেয়ারম্যান আজাহারুল হক, আসলাম আলী আসকান, আব্দুল হামিদ ফৌজদার, সারদার জান মোহাম্মদ, আ’লীগ নেতা সাবেক চেয়ারম্যার লুৎফর রহমান, উপজেলা পরিষদেও ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, জাহাঙ্গীর আলম, আক্তারুজ্জামান বুলবুল, হাচেন আলী, উপাধ্যক্ষ আব্দুল বারীক, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার (সাবেক) রফিকুল ইসলাম, সাংসদের প্রেস সচিব প্রভাষক জিল্লুর রহমান, ছাত্রলীগ নেতা আব্দুর রউফ, এনাগ্রুপের কর্মকর্তাবৃন্দ। ঢাকাস্থ বাগমারা উপজেলা ছাত্রকল্যাণ সমিতির সদস্যবৃন্দ প্রমুখ।