শনিবার, ১৫ ফেব্রুয়ারি, ২০২০

তাহেরপুর পৌর আ.লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের আগে সংঘর্ষ, সময় টিভির ক্যামেরা ভাংচুর

edit

SONALISOMOY.COM
ফেব্রুয়ারি ১৫, ২০২০
news-image

নিজস্ব প্রতিনিধি: রাজশাহীর বাগমারা উপজেলার তাহেরপুর পৌর আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে সংঘষের ঘটনা ঘটেছে। এতে সাংবাদিক সহ ১০ জন আহত হয়েছে এবং ভাংচুর করা হয়েছে সময় টিভির ক্যামেরা। আহতদের মধ্যে বিষু পাড়া মহল্লার ইষান (২২) বাগমারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে এবং আহত মিলন (২৫) অন্যান্যদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার ১৫ ফেব্রুয়ারি, বেলা ১২ টার দিকে তাহেরপুর পৌর এলাকার সাধারন সম্পাদক প্রার্থী আব্দুর রাজ্জাক ওরফে আর্ট বাবু তার কয়েকজন সহযোগি নিয়ে তাহেরপুর ডিগ্রী কলেজ চত্তরে অবস্থান করেন।

এ সময় তাহেরপুর পৌর মেয়র বর্তমান সাধারন সম্পাদক আবুল কালাম আজাদ এর সমর্থক ২০/২৫ জনের একটি সংগোবদ্ধ দল আর্ট বাবুর সহযোগিদের উপর হামলা চালায়। পরে মারপিট করে সেখান থেকে তাদের বের করে দেওয়া হয়। এতে আর্ট বাবুর আট থেকে ১০জন কর্মী আহত হয়।

হামলার সময় ছবি তুলতে গেলে সময় টিভির চিত্র সাংবাদিক হাবিবুর রহমান পাপ্পুকে তার সাথে থাকা ক্যামেরা ভাংচুর ও তাকে শারীরিক ভাবে লাঞ্চিত করে। এই ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন স্থানীয় সংবাদ কর্মীরা।

এ দিকে পরিস্থিতি স্বাভাবিক হলে বেলা সাড়ে বারোটার দিকে তাহেরপুর পৌরসভা শেখ রাসেল অডিটোরিয়াম সম্মেলন স্থলে এসে অনুষ্ঠানিক ভাবে সম্মেলনের কার্যক্রম শুরু হয়।

সম্মেলনে পৌর আওয়ামীলীগের সাবেক সভাপতি আলহাজ আবু বাক্কার মৃধা মুনছুর রহমানকে সভাপতি, প্রভাষক কাউসার রহমানকে সহসভাপতি, সাবেক সাধারন সম্পাদক পৌর মেয়র আবুল কালাম আজাদকে সম্পাদক করা হয়।

প্রভাষক মাহাবুর রহমান বিপ্লবকে যুগ্ম সাধারণ সম্পাদক ও মাহাবুবুল হক শাহীকে সাংগঠনিক সম্পাদক করে ৬৯ সদস্য বিশিষ্ট তাহেরপুর পৌর আওয়ামীলীগের কমিটি ঘোষনা করেন প্রধান অতিথি জেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক এমপি মেরাজ উদ্দিন মোল্লা, প্রধান পৃষ্ঠাপোষক হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলিগের সাধারণ সম্পাদক সাবেক এমপি আলহাজ আঃ ওয়াদুদ দারা, উদ্ভোদক হিসেবে উপস্থিত ছিলেন বাগমারা উপজেলা আওয়ামীলিগের সভাপতি ও সংসদ সদস্য আলহাজ ইঞ্জিনিয়ার এনামুল হক।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, পবা মোহনপুরের এমপি আয়েন উদ্দিন, বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান সাবেক ছাত্রনেতা লায়েব উদ্দিন লাবলু, বাগমারা উপজেলা পরিষদের চেয়ারম্যান অনীল কুমার সরকার, উপজেলা ভাইচ চেয়ারম্যান আসাদুল ইসলাম আসাদ, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক গোলাম সরোয়ার আবুল, যুগ্ম সম্পাদক সিরাজ উদ্দিন সরুজ, পুঠিয়া শিলমাড়িয়া ইউনিয়নের চেয়াম্যান সাজ্জাদ হোসেন মূকুল, তাহেরপুর জনাতা ব্যাংকের সাবেক ম্যানেজার মোঃ আব্দুস সাত্তার প্রাং, আওয়ামীলিগ নেতা আমজাদ হোসেন মৃধা, উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক নুরুল ইসলাম সহ পৌর আওয়ামীলিগের ওয়ার্ড সভাপতি ও সাধারণ সম্পাদক ছাত্রলীগ যুবলীগ সহ বিভিন্ন পর্যায়ের নেতা কর্মিরা উপস্থিত ছিলেন।