শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

রাজশাহীতে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস উপলক্ষে মানববন্ধন

SONALISOMOY.COM
ডিসেম্বর ৯, ২০১৬
news-image

রাজশাহী প্রতিনিধি: ‘দুর্নীতির বিরুদ্ধে একসাথে’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাজশাহীতে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস উপলক্ষে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সচেতন নাগরিক কমিটি (সনাক) রাজশাহী মহানগর ও দুর্নীতি দমন কমিশন রাজশাহী এর যৌথ উদ্যোগে এ উপলক্ষে সাহেব বাজার জিরো পয়েন্টে সকাল ১০টায় দুর্নীতিবিরোধী বার্তা সম্বলিত একটি গ্যাস বেলুন উত্তোলন ও সেইসাথেে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী জেলা প্রশা্সক জনাব কাজী আশরাফ উদ্দীন। আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উপলক্ষ্যে মানববন্ধনে সংক্ষিপ্ত আলোচনায় প্রথমে বক্তব্য প্রদান করেন জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি এডভোকেট মহোসিন খান।

তিনি তার বক্তব্যে বলেন দুর্নীতি দমন কমিশন, টিআইবি সকলেই দুর্নীতির বিরুদ্ধে কাজ করে থাকে তাই আমরা একসাথে আরও কাজ করলে দুর্নীতি প্রতিরোধ অনেক সহজ হবে।

রাজশাহী জজ কোর্টের অতিরিক্ত পিপি এডভোকেট শরিফুল ইসলাম বলেন, বর্তমান সরকার দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষনা করেছে। সে বিষয়টির বাস্তবায়নে আমাদের সকলকে এগিয়ে আসতে হবে।

দুর্নীতি দমন কমিশনের পরিচালক জনাব আবদুল আজিজ ভূঁইয়া তার বক্তব্যে বলেন, দুর্নীতি দমন কমিশন এখন অনেক বেশি স্বাধীনভাবে কাজ করছে। আমরা এখন বর্তমান সংসদ সদস্যের বিরুদ্ধেও ব্যবস্থা নিয়েছি। গত কয়েক দিন আগে আমরা হাতে নাতে ঘুষসহ সংশ্লিষ্টকে গেস্খফতার করেছি। সকলে যদি আমাদের সহযোগিতা প্রদান করে সেক্ষেত্রে দুর্নীতির বিরুদ্ধে কাজ আরও বিস্তার লাভ করবে। আজকে যে দুর্নীতিবিরোধী বেলুন উত্তোলন করা হলো এর মত একদিন আমাদের দেশের দুর্নীতি উপরে উঠে যাবে।

সবশেষে সচেতন নাগরিক কমিটি (সনাক), রাজশাহী মহানগরের সভাপতি প্রফেসর আবদুস সালাম বলেন আমরা যে দুর্নীতিবিরোধী বেলুন উত্তোলন করলাম তা আসলে আমাদের মনে ধারণ করতে হবে। সকলে দেশের প্রতি দায়িত্ববোধের পরিচয় দিলে দেশ অবশ্যই দুর্নীতিমুক্ত হবে। এভাবে আমরা যদি দুর্নীতির বিরুদ্ধে সকলে একসাথে কাজ করতে পারি তবে আমাদের দেশ একটি দুর্নীতিমুক্ত দেশ হিসেবে অনেক এগিয়ে যাবে।

এছাড়াও অনুষ্ঠানে দুর্নীতি দমন কমিশনের বিভাগীয় পরিচালক, উপপরিচালক, সহকারী পুলিশ কমিশনার, জেলা দুপ্রক এর সভাপতি, রাজশাহী জেলার বিভিন্ন উন্নয়ন সংস্থার প্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণি-পেশার লোকজন উপস্থিত ছিলেন।