শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

আংশিক নগ্ন ছবি আঁকায় ভারতে আর্ট সামিটে শিল্পীকে মারধর

SONALISOMOY.COM
ডিসেম্বর ১০, ২০১৬
news-image
আংশিক নগ্ন ছবি আঁকায় ভারতের জয়পুরে চলা এক আর্ট সামিটে শিল্পীকে মারধর করেছে হিন্দু ডানপন্থী দলের এক নেত্রী ও তার সঙ্গীরা। এ সময় শিল্পীর আঁকা ছবিটি ছিনিয়ে নিয়ে যায় তারা। পরবর্তীতে অপর একটি হিন্দু ডানপন্থী দলের সদস্য সামিটে এসে ছবি ভাংচুর করে। সামিটের আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, ডানপন্থী হিন্দু উগ্রবাদী এই গোষ্ঠী শুধু ছবি ভাংচুর করেনি বরং কিছু ছবি নিয়েও গেছে।
ইন্ডিয়া টুডে প্রকাশিত এক ভিডিওতে দেখা যায় ভারতের ‘লাল সেনা’ নামক উগ্রবাদী হিন্দু গোষ্ঠীর প্রেসিডেন্ট হেমলতা শর্মা একজন শিল্পীর সঙ্গে একটি পেইন্টিং নিয়ে তর্ক করতে থাকে। এ সময় হেমলতা শিল্পীটিকে চড় মারবেন বলে ধমক দেন। শেষ পর্যন্ত তার সঙ্গে থাকা অপর এক লোক শিল্পীকে চেপে ধরলে পেইন্টিংটিকে পা দিয়ে মাড়িয়ে ভাঙ্গার চেষ্টা করেন তিনি। ভিডিওতে সম্পূর্ণ বিষয়টি না দেখালেও ইন্ডিয়া টুডে জানায়, এই শিল্পীকে এরপর মারধর করে পেইন্টিংটি ছিনিয়ে নিয়ে যান তারা।
পরবর্তীতে ‘রাষ্ট্রীয় হিন্দু একতা মাঞ্চ’ নামের অপর একটি উগ্র হিন্দু সংগঠনের কিছু যুবক এসে আবারো এই আর্ট সামিটে ভাংচুর চালায়।
জয়পুর পুলিশ জানায়, ভিডিও ফুটেজ থেকে অপরাধীদের চিহ্নিত করা হয়েছে। তদন্ত চলছে। আমরা দ্রুতই ব্যবস্থা নেব।
ইন্ডিয়া টুডের পক্ষ থেকে দাবি করা হয়, পুলিশ আরো দ্রুত ব্যবস্থা নিতে পারত। কিন্তু এ ক্ষেত্রে পুলিশ দ্রুত কাজটি করছে না। ইন্ডিয়া টুডে।