শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

আশকোনার ভবনে ঢুকেছে বোমা নিষ্ক্রিয়করণ দল

SONALISOMOY.COM
ডিসেম্বর ২৫, ২০১৬
news-image

নিজস্ব প্রতিবেদক: দক্ষিণখানের আশকোনায় পুলিশের অভিযানকালে নিহত জঙ্গিনেতা তানভীর কাদেরীর ছেলে আফিফের মরদেহ উদ্ধার করা হবে আজ।

রোববার সকাল পৌনে ১১টার দিকে তিনতলা ভবনে প্রবেশ করে ২৫ সদস্যর একটি বোমা নিষ্ক্রিয়করণ দল। ঘটনাস্থলে রাখা হয়েছে ফায়ার সার্ভিসের ২টি গাড়ি। এর আগে সকালে ঘটনাস্থলে গিয়ে বিপুলসংখ্যক পুলিশ সদস্য ওই ভবন ঘিরে রাখে।

গতকাল অভিযান শেষে ঘটনাস্থলে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান মনিরুল ইসলাম সাংবাদিকদের বলেন, বাসাটি এখন অন্ধকার। ভেতরে গ্যাস ও বিস্ফোরক রয়েছে। তাই এখনই ভেতরে প্রবেশ করা যাচ্ছে না। বোমা নিষ্ক্রিয়করণ দল রোববার ওই বাড়িতে কাজ করবে। তখন লাশ বের করা হবে।

দক্ষিণখানের পূর্ব আশকোনায় হজ ক‌্যাম্পের কাছে তিনতলা বাড়ি সূর্যভিলায় শুক্রবার মধ্যরাত থেকে অভিযান শুরু করে বিকেলে তা শেষ হয়। প্রায় ১৬ ঘণ্টার এ অভিযানের নাম দেওয়া হয় ‘অপারেশন রিপল ২৪’। অভিযানে জঙ্গিনেতা তানভীর কাদেরীর ছেলে আফিফসহ দুজন নিহত হন। এ ছাড়া দুই শিশুসহ দুই নারী আত্মসমর্পণ করেন।

এরা হলেন- মিরপুরের রূপনগরে পুলিশের অভিযানে নিহত জঙ্গি প্রাক্তন মেজর জাহিদের স্ত্রী জেবুন্নাহার শীলা ও তার মেয়ে এবং পলাতক জঙ্গি মুসার স্ত্রী তৃষ্ণা ও তার ছেলে।

শনিবার বিকেল পৌনে ৪টার দিকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও পুলিশের আইজি এ কে এম শহীদুল হক ঘটনাস্থলে গিয়ে অভিযানের সমাপ্তির কথা জানান।

তিনতলা ওই বাড়ির নিচতলার জঙ্গি আস্তানায় অনেক বিস্ফোরক পড়ে আছে বলে কাউকে ঢুকতে দেয়নি পুলিশ।