বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

ফারুক চৌধুরি হাইব্রিড: গণসংযোগকালে তানোরে আ’লীগ নেতা মতিউর

SONALISOMOY.COM
জানুয়ারি ৮, ২০১৭
news-image

তানোর প্রতিনিধি:

আগামী জাতীয় সংসদ নির্বাচনের দুই বছর বাকি থাকতেই রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে গণসংযোগ শুরু করেছেন সাবেক অতিরিক্ত আইজিপি মতিউর রহমান। শনিবার বিকেল ৩টা থেকে সন্ধ্যা পর্যন্ত তানোর উপজেলার সরনজাই ইউনিয়ন পরিষদ এলাকার শুকদেবপুর, সরকারপাড়া, মানিককন্যা ও সরনজাই বাজার এলাকায় এ গণসংযোগ ও পথসভা করেছেন তিনি।

তানোর-গোদাগাড়ী আসনে শক্ত প্রার্থী রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি ও সংসদ্য সদস্য ওমর ফারুক চৌধুরীর আসনে হঠাৎ করে তার প্রতিদ্বন্দী আওয়ামী লীগ নেতার এমপি পদপ্রার্থী হিসাবে গণসংযোগে সাধারণ মানুষের মাঝে মিশ্র প্রতিক্রিয়া ও নানা রকম প্রশ্ন দেখা দিয়েছে।

গণসংযোগকালে আওয়ামী লীগ নেতা মতিউর রহমানের সাথে উপস্থিত ছিলেন গোদাগাড়ী উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও মোহনপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সাইফুল হক ফাক্কার, বঙ্গবন্ধু আইনজীবি পরিষদের অন্যতম সদস্য এ্যাডভোকেট শওকত আলী রেন্টু, সরনজাই ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট জালাল উদ্দিন, সরনজাই ইউনিয়ন কৃষক লীগের সভাপতি বাসারতুল্লা বাস্তুল, সরনজাই ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মিনারুল ইসলাম মিলন, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জাইদুর রহমান, রফিকুল ইসলাম ও সরনজাই ইউনিয়ন পরিষদের মেম্বার ও আওয়ামী লীগ নেতা কামাল হোসেন প্রমুখ।

গণসংযোগে মতিউর রহমান জনগণের উদ্দেশ্যে জানান, তিনি ২০০১ সাল হতে ২০০৩ সাল পর্যন্ত পুলিশের অতিরিক্ত আইজিপি হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি বীর মুক্তিযোদ্ধা ও মুজিব সেনা ছিলেন বলে আইজিপি পদ তাকে দেয়া হয়নি। সরকারি বিধি অমান্য করে অবসর দেয়া হয়। তিনি মূল ধারার আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত। তানোর ও গোদাগাড়ী উপজেলায় যারা মূলধারার আওয়ামী লীগ করেন ফারুক চৌধুরী এমপির কাছে তাদের অবমূল্যায়ন। ফারুক চৌধুরী আওয়ামী লীগের হাইব্রিড বলে তিনি হাইব্রিড আওয়ামী লীগকে বেছে নিয়েছেন। একারণে তানোর ও গোদাগাড়ীর আওয়ামী লীগরা নির্যাতিত হচ্ছে।

বক্তব্যে তিনি আরও বলেন, আমি গোদাগাড়ী উপজেলার স্থানীয় বাসিন্দা। বর্তমানে রাজশাহী জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার অনুরোধে গত নির্বাচনে তিনি সরে দাঁড়িয়ে ছিলেন। আগামী জাতীয় সংসদ নির্বাচনে তানোর-গোদাগাড়ী আসন হতে তিনি আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী বলে জনগণের ও দলীয় নেতাকর্মীদের সর্বাত্মক সহযোগিতা কামনা করে বক্তব্য দেন।