শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

হাজার হাজার দর্শনার্থীদের পদচারণায় মুখরিত প্রর্দশনীস্থল
বঙ্গবন্ধুর কারণেই বাংলাদেশের জন্মঃ এনামুল হক এমপি

SONALISOMOY.COM
মার্চ ১৮, ২০১৭
news-image

বাগমারা প্রতিনিধি
রাজশাহী-৪(বাগমারা) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক বলেছেন, নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা সর্ম্পকে জানানোর জন্যই দুর্লভ ছবি নিয়ে আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। তাদের মধ্যে মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর চেতনা ঢুকিয়ে দিতে পারলেই এর সার্থকতা আসবে। তিনি আজ শনিবার বিকেলে দুদিন ব্যাপী আয়োজিত আলোকচিত্র প্রদর্শনীর সমাপনি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেছেন। তিনি বর্তমান প্রজন্মদের উদ্দেশ্যে আরও বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তুলতে হলে নতুন প্রজন্মের মধ্যে স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনা ছড়িয়ে দিতে হবে।

এনামুল হক জাতিরজনকের জন্মবার্ষিকীর কথা উল্লেখ করে আরও বলেন, বঙ্গবন্ধুর জন্ম হয়েছে বলে বাংলাদেশের জন্ম হয়েছে। বঙ্গবন্ধুর কারণে আজ আমরা স্বাধীন দেশে বসবাস করছি। বঙ্গবন্ধু ও স্বাধীনতাকে আলাদাভাবে দেখা যায় না। এই প্রদর্শনীর মাধ্যমে স্বাধীনতার সঠিক ইতিহাস ও চেতনা ছড়িয়ে যাবে।

সমাপনি অনুষ্ঠানে অতিথি থেকে বক্তব্য রাখেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, রাজশাহী নিউ গভঃ ডিগ্রি কলেজের অধ্যক্ষ জার্জিস কাদির, রাজশাহী জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার।
উল্লেখযোগ্যদের মধ্যে উপস্থিত ছিলেন এনা গ্র“পের ব্যবস্থাপনা পরিচালক মিসেস তহুরা হক, জেলা আওয়ামী লীগের সহসভাপতি অনিল কুমার সরকার, উপজেলার সহসভাপতি মতিউর রহমান টুকু, সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান জাকিরুল ইসলাম সান্টু, ইউএনও নাছরিন আক্তার, ভবানীগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি মেয়র আব্দুল মালেক মন্ডল, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক গোলাম সারোয়ার আবুল, বাগমারা থানার ওসি নাছিম আহম্মেদ প্রমুখ।

জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষে সাংসদ এনামুল হক ব্যক্তি উদ্যোগ ভবানীগঞ্জ নিউমার্কেটে দুদিনের আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করেন। প্রর্দশনীতে দুর্লোভ ছবি ও ভিডিও স্থানে পেয়েছে। উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের প্রদর্শনীতে উপস্থিতি ছিল লক্ষ্যনীয়। সকাল থেকে দর্শনার্থীরা সুশৃংখলভাবে প্রর্দশনীতে আসে। তারা দুর্লোভ চিত্র দেখে অভিভুত হয় এবং বিভিন্ন তথ্য সংগ্রহ করে। নিজ নিজ প্রতিষ্ঠানের শিক্ষকেরা তাদের প্রদর্শনীতে সহায়তা করেন এবং আলোকচিত্র সর্ম্পকে ব্যাখ্যা দেন।