শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

বাগমারায় আউশ প্রণোদনা বিতরণ
সরকার কৃষিখাতের উন্নয়ন করে যাচ্ছেঃ এনামুল হক এমপি

SONALISOMOY.COM
এপ্রিল ৯, ২০১৭
news-image

বাগমারা প্রতিনিধি
দেশের কৃষিখাতে কথা উল্লেখ করে রাজশাহী-৪(বাগমারা) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক বলেছেন, বর্তমানে আধুনিক প্রযুক্তির মাধ্যমে কৃষিক্ষেত্রের উন্নয়ন করা হচ্ছে। এজন্য সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছেন। এর ফলে কৃষি উৎপাদন বৃদ্ধির পাশাপাশি সময় ও অর্থের অপচয় রোধ হচ্ছে। এজন্য বর্তমান সরকার প্রয়োজনীয় সহযোগিতা করে যাচ্ছে। তিনি বলেছেন, বর্তমান সরকার কৃষিবান্ধব সরকার। তাই কৃষিক্ষেত্রের উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছেন। কৃষকদের জন্য প্রয়োজনীয় কৃষি উপকরণ সহজলভ্য করেছেন। কৃষিখাতকে অগ্রাধিকার দিয়ে দেশের উন্নয়ন করে যাচ্ছেন সরকার।

আজ রোববার সকালে উপজেলার কৃষকদের মধ্যে আউশ প্রণোদনা বিতরণের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যকালে তিনি এসব কথা বলেছেন।

এনামুল হক কৃষকদের লক্ষ করে বলেছেন, আপনারা ভূগর্ভস্থ পানির চাপ কমিয়ে ভূউপরিস্থ পানি দিয়ে চাষাবাদ করতে হবে। এতে করে পরিবেশের ভারসাম্য রক্ষা ও ভালো ফলন হবে।

ভবানীগঞ্জ নিউমার্কেটের দো-তলায় বাগমারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাছরিন আক্তারের সভাপতিত্বে ও কৃষি সম্প্রসারণ কর্মকর্তা জাহাঙ্গীর আলমের পরিচালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা রাজিবুর রহমান। বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান জাকিরুল ইসলাম সান্টু, ভবানীগঞ্জ পৌর মেয়র আব্দুল মালেক মন্ডল। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছিম আহম্মেদ, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি মতিউর রহমান টুকু, যুগ্ম সম্পাদক অধ্যক্ষ গোলাম সারোয়ার আবুল, সিরাজ উদ্দিন সুরুজ প্রভাষক মাহাবুবুর রহমান, দপ্তর সম্পাদক ইসমাইল হোসেন বেঙ্গল, সহ দপ্তর সম্পাদক নুরুল ইসলাম, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক সাইফুল ইসলাম, উপজেলা কৃষক লীগের সভাপতি এমদাদুল হক, সাধারন সম্পাদক আসাদুজ্জামান আসাদ, মহিলা আওয়ামী লীগের সভাপতি মরিয়ম বেগম, জেলা পরিষদ সদস্য মাহমুদুর রহমান রেজা, উপজেলা পরিষদের ভাইসচেয়ারম্যান নাসিমা খাতুন, কাচারীকোয়ালীপাড়ার চেয়ারম্যান আয়েন উদ্দিন, স্বেচ্ছাসেবকলীগের নেতা ইসমাইল হোসেন কর্ণেল, উপজেলা যুবলীগের যুগ্ম সম্পাদক আব্দুল আজিজ লিটন, জেলা ছাত্রলীগের সহসভাপতি উজ্জল হোসেন, উপজেলার সভাপতি আব্দুল মালেক নয়ন, সাধারণ সম্পাদক জহুরুল ইসলাম, ভবানীগঞ্জ কলেজ শাখার সাধারণ সম্পাদক আব্দুল মজিদসহ উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ।

প্রধান অতিথি অনুষ্ঠানের মাধ্যমে খরিপ মৌসুমে উপজেলার ৩ হাজার ৬৫০ জন কৃষককে ৫ কেজি উফশী ধান বীজ, ২০ কেজি ইউরিয়া, ১০ কেজি এমওপি, ১০ কেজি ডিএপি ও নগত ৪০০ টাকা এবং ৬৯০ জন কৃষকের মাঝে ১০ কেজি নেরিকা ধান বীজ ও একই পরিমান সার এবং নগত ৮০০ টাকা করে প্রনোদনা বিতরন করেন। উপজেলা ১৬টি ইউনিয়ন ও ২টি পৌর এলাকার মোট ৪ হাজার ৩৪০ কৃষকের মাঝে বিনামূল্যে এসব কৃষি উপকরণ বিতরণ করা হয়।