শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

ব্যবসায়ীর উন্নয়ন হলে দেশের উন্নয়ন সম্ভব
বাগমারায় বণিক সমিতির সাথে মতবিনিময় সভায়: এমপি এনামুল হক

SONALISOMOY.COM
এপ্রিল ১৩, ২০১৮
news-image

বাগমারা প্রতিনিধি: রাজশাহী-৪(বাগমারা) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক বলেছেন, একটি দেশের আর্থসামাজিক উন্নয়নের সাথে ব্যবসায়ীগণ অতঃপ্রতভাবে জড়িত। তাই ব্যবসায়ীর উন্নয়ন হলে দেশের উন্নয়ন সম্ভব। ব্যবসায়ীর প্রদেয় ভ্যাট দেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে।

শুক্রবার সন্ধ্যায় ভবানীগঞ্জ নিউ মার্কেট চত্বরে ভবানীগঞ্জ বণিক সমিতির আয়োজনে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। তিনি আরো বলেন, ইসলাম ধর্মে ব্যবসায়কে হালাল বলে ঘোষণা দিয়েছেন। তাই কেবল ব্যবসাকে নিজের স্বার্থে পরিচালিত করলে হবে না, জনকল্যাণে দিকে খেয়াল রাখতে হবে। অবৈধভাবে জনগণের চলাচলের রাস্তা বন্ধ না করে সঠিক ও সুন্দর ভাবে ব্যবসা পরিচালনা করতে হবে।

বণিক সমিতির সদস্যদের উদ্দেশ্যে তিনি বলেন, একটি এলাকা বা দেশের উন্নয়নের জন্য রাস্তা খুবই প্রয়োজনীয়। রাস্তা যদি না থাকে তাহলে সেই এলাকার স্বার্বিক উন্নয়নের পাশাপাশি ব্যবসায়ীদের উন্নয়ন বাধা গ্রস্ত হবে। সে বিষয়ে লক্ষ্য রেখে রাস্তার উপরে যেখানে সেখানে দোকান পাট নির্মান বন্ধ করতে হবে। সেই সাথে এলাকার স্বার্বিক উন্নয়নের পাশাপাশি ব্যবসায়ীক উন্নয়ন ঘটাতে আবারও নৌকায় ভোট দেয়ার আহ্বান জানান তিনি।

বণিক সমিতির সভাপতি জাহাঙ্গীর আলম হেলালের সভাপতিত্বে ও বণিক সমিতির সদস্য উপজেলা আ’লীগের সহ-দপ্তর সম্পাদক নুরুল ইসলামের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভবানীগঞ্জ পৌর সভার মেয়র আব্দুল মালেক মন্ডল, বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাছিম আহম্মেদ, বণিক সমিতির সাধারণ সম্পাদক মাজেদুর রহমান, সদস্য হাফিজুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আ’লীগের সিনিয়র সহ-সভাপতি মতিউর রহমান টুকু, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল, যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজ উদ্দীন সুরুজ, সাংগঠনিক সম্পাদক আবুল হোসেন মাস্টার, দপ্তর সম্পাদক ইসমাইল হোসেন বেঙ্গল, সহ-প্রচার সম্পাদক ফরহাদ হোসেন মজনু, সাংস্কৃতিক সম্পাদক সাইফুল ইসলাম, কার্যকরী কমিটির সদস্য হাতেম আলী, হাচেন আলী, লোকমান আলী, সামসুল হক। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বণিক সমিতির সদস্য আব্দুল হান্নান, উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক সেজানুর রহমান সেজান, উপজেলা যুবলীগের সভাপতি আল-মামুন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শামীম মীর, ছাত্রলীগ নেতা ইসমাইল হোসেন সান্টু, জহুরুল ইসলাম, নাদিরুজ্জামান মিলন সহ উপজেলা আ’লীগ ও অংগ সংগঠনের নেতৃবৃন্দ এবং বণিক সমিতির সদস্যবৃন্দ।