শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

দেশের উন্নয়নে শ্রমিকদের অবদান অপরিসীম, শ্রমিক দিবসে এমপি এনামুল হক

SONALISOMOY.COM
মে ১, ২০১৮
news-image

বাগমারা প্রতিনিধি: শ্রমিকদের উদ্দেশ্যে রাজশাহী-৪ বাগমারা আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক বলেছেন, দেশের প্রতিটি উন্নয়নে শ্রমিকদের অবদান অপরিসীম। দেশে-বিদেশে শ্রমিকদের উপার্জিত অর্থ দেশের উন্নয়নে বিরাট অবদান রেখে চলেছে।

বর্তমান সরকারের স্বদিচ্ছার ফলে শ্রমিকদের মজুরিসহ বেতন ভাতাদী বৃদ্ধি পেয়েছে। শ্রমিকদের ত্যাগ ছাড়া উন্নয়ন সম্ভব নয়। সরকারের পাশাপাশি দেশের আপামর উন্নয়নে বিভিন্ন শ্রমিক সংগঠনের সদস্যরা কাজ করে চলেছেন।

তিনি আরো বলেন, কৃষক-শ্রমিক ভাই ভাই সোনার বাংলা গড়তে চাই। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সেই সোনার বাংলা গড়তে কৃষক-শ্রমিক সহ আপামর জনতাকে এক হয়ে দেশের উন্নয়নে কাজ করতে হবে। দেশের উন্নয়নের পাশাপাশি বৃদ্ধি পেয়েছে শ্রমিকদের মজুরী। এতে করে জীবনযাত্রার উন্নয়ন সম্ভব হয়েছে। আগে যেখানে সারাদিন হাড় ভাঙ্গা পরিশ্রম করে পেটের ভাত হয়নি বর্তমানে সেখানে ৮ ঘন্টা কাজ করে অনেক বেশি আয় করা যাচ্ছে। শ্রমিকদের স্বার্থ রক্ষায় কাজ করে চলেছে বেশকিছু শ্রমিক সংগঠন। মঙ্গলবার উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে শ্রমিক দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে এসব কথা বলেন তিনি।

দিবসটি উপলক্ষে সকালে উপজেলা পরিষদ চত্তর থেকে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালী শেষে কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে ভবানীগঞ্জ পৌর আওয়ামীলীগের সভাপতি পৌর মেয়র আব্দুল মালেকের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক অধ্যক্ষ গোলাম সারোয়ার আবুলের পরিচালনায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার জাকিউল ইসলাম, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) নাছিম আহম্মেদ। আরো বক্তব্য রাখেন উপজেলা ইমারত নির্মাণ সমিতির সভাপতি গোলাম রাব্বানী। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা প্রকৌশলী সানোয়ার হোসেন, জেলা আওয়ামীলীগের সহসভাপতি অনীল কুমার সরকার, কৃষি বিষয়ক সম্পাদক অধ্যক্ষ কুমার প্রতীক দাশ রানা, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি মতিউর রহমান টুকু, রিয়াজ উদ্দিন আহম্মেদ, যুগ্ম সাধারন সম্পাদক সিরাজ উদ্দিন সরুজ, সাংগঠনিক সম্পাদক মাষ্টার আবুল হোসেন, সহ দপ্তর সম্পাদক নুরুল ইসলাম, সহ প্রচার সম্পাদক ফরহাদ হোসেন মজনু, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক নাসির উদ্দিন, কোষাধ্যক্ষ জাহাঙ্গীর আলম হেলাল, চেয়ারম্যান আসলাম আলী আসকান, জেলা আওয়ামীলীগের সদস্য জাহানারা বেগম, উপজেলা আওয়ামীলীগের কার্যকরি কমিটির সদস্য অধ্যক্ষ হাতেম আলী, ওমর আলী, কাউন্সিলর হাসেন আলী, আব্দুল বারী, বকুল খরাদী, জাহাঙ্গীর আলম, সামসুল হক, কৃষক লীগের সভাপতি এমদাদুল হক, সাধারন সম্পাদক আসাদুজ্জামান আসাদ, যুবলীগের সাধারন(ভারপ্রাপ্ত)শামীম মীর প্রমূখ। এ সময় উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গসহযোগি সংগঠনের নেতৃবৃন্দ সহ কয়েকটি শ্রমিক সংগঠনের সদস্য ও নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।