বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

বাগমারায় মাইক্রোবাসে অপহৃত, ৬ দিনেও খোঁজ মিলেনি দু’মাওলানার

SONALISOMOY.COM
সেপ্টেম্বর ২৬, ২০১৮
news-image

বাগমারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারায় মসজিদের ইমাম মাওলানা জাহাঙ্গীর আলম (৩২) ও মাওলানা সৈয়দ বাহারুল ইসলাম (৩৫) নামে দুই ইমাম গত ৬ দিনেও খোঁজ মিলেনি। গত শুক্রবার মসজিদে জুম্মার নামাজের জন্য ইমামতি করতে যাওয়ার পর আর তারা বাসায় ফিরেনি। উভয় পরিবারের দাবি তাদেরকে অপহৃত করা হয়েছে। পরিবারের একমাত্র উপার্জনকারী নিখোঁজ হবার পর তারা দিশেহার হয়ে পড়েছেন।

জানা গেছে, উপজেলার গোয়ালকান্দি ইউনিয়নের বাসিন্দা মাওলানা জাহাঙ্গীর আলম ও উপজেলার আউচপাড়া ইউনিয়নের বানাইপুর গ্রামের মাওলানা সৈয়দ বাহারুল ইসলাম গত শুক্রবার দুপুরে জুম্মা মসজিদে ইমামতি করতে গিয়ে আর বাসয় ফিরেনি। উপজেলার আউচপাড়া ইউপির চেয়ারম্যান সরদার জান মোহাম্মদ ও নিখোঁজের স্ত্রী ডলি আক্তার জানান, খালগ্রাম মসজিদে জুম্মার নামাজের জন্য ইমামতি করতে যাওয়ার সময় উপজেলার তকিপুর-খালগ্রাম সড়কের বটতলা মোড় থেকে কালো রংয়ের একটি মাইক্রোবাসে তাকে তুলে নিয়ে যাওয়া হয়। তবে কারা তাকে তুলে নিয়ে গেছে তা জানা যায়নি। একই ভাবে মাওলানা জাহাঙ্গীর আলমের স্ত্রী খাদিজা বেগম জানান, তার স্বামী উপজেলায় বৈজ্ঞানিক পদ্ধতিতে কোরান শিক্ষা ফাউন্ডেশনের থানা পরিচালক ও শ্রীপুর গ্রামের মসজিদের ইমাম। গত শুক্রবার শ্রীপুর মসজিদে জুম্মার নামাজে মোটরসাইকেল যোগে ইমামতি করতে গিয়ে আর ফিরেনি। তার স্বামীকে বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করে না পেয়ে গত ২৩ সেপ্টম্বর বাগমারা থানায় একটি সাধারণ ডাইয়েরী করা হয়। তিনি জানান, তার স্বামীর বাড়ি বগুড়া জেলার দুপচাঁচিয়া থানার পোরাঘাটা গ্রামে। তার স্বামী জাহাঙ্গীরের পিতার নাম হোছাইন আলী। গত ৯ বছর পুর্বে উপজেলার গোয়ালকান্দি ইউনিয়নের গোয়ালকান্দি গ্রামে জমি ক্রয় করে বসবাস করছে। তারা দুই সন্তানের জনক। তিনি জানান, কয়েক দিন ধরে তারা থানা, র‌্যাবসহ বিভিন্ন আইনশৃংখলা দপ্তরে গিয়ে কোন খোঁজ না পেয়ে চরম হতাশায় রয়েছেন।

অপহৃত ওই ইমামের নাম সৈয়দ বাহারুল ইসলাম বিন হেলালী (৩৫)। তার বাবার নাম সৈয়দ নুরুল ইসলাম। বাড়ি মাগুড়া জেলার মোহাম্মদপুর উপজেলার চৌবাড়িয়া গ্রামে। তিনি বাগমারা উপজেলার আউচপাড়া ইউনিয়নের হাটখালগ্রাম জামে মসজিদের ইমাম ছিলেন। এছাড়াও তিনি তকিপুর হাফিজিয়া মাদ্রাসায় শিশুদের কোরআন শিক্ষা দিতেন এবং রাজশাহী কোরআন শিক্ষা একাডেমী নামে একটি প্রতিষ্ঠানের পরিচালক ছিলেন তিনি। চার বছর ধরে তিনি বাগমারার হাটগাঙ্গোপাড়া এলাকার বানাইপুর গ্রামের সিরাজুল ইসলামের বাড়িতে পরিবার নিয়ে ভাড়া থাকেন। তার এক ছেলে ও এক মেয়ে রয়েছে।

বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছিম আহম্মেদ বলেন, মসজিদের ইমামকে তুলে নিয়ে যাওয়ার বিষয়টি জানতে পেরে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তারা বিষয়টি নিয়ে খোঁজ খবর নিচ্ছেন। তবে কে বা কারা এবং কি কারণে তাদেরকে তুলে নিয়ে যেতে পারে তা জানা যায়নি। বিষয়টি নিয়ে অনুসন্ধান চলছে বলেও ওসি সাংবাদিকদের জানিয়েছেন। ওপর ইমামের বিষয় থানায় জিডি হয়েছে পুলিশ বিষয়টি খোঁজ খবর নিচ্ছে।