শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

খুলনায় নারী উদ্যোক্তাদের নিয়ে এসএমই ফাউন্ডেশন ও প্রিজম প্রকল্পের ‘উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ’ শুরু

SONALISOMOY.COM
জানুয়ারি ২৭, ২০১৯
news-image

নিজম্ব প্রতিবেদক: এসএমই ফাউন্ডেশন ও ইউরোপিয়ান ইউনিয়নের প্রিজম প্রকল্প- টেকনিক্যাল এসিসটেন্স টু বিসিক’র আয়োজনে খুলনায় শুরু হল ‘Entrepreneurship Development Training for ICT Freelancer – আইসিটি ফ্রিল্যান্সাদের জন্য উদ্যোক্তা উন্নয়ন’ শীর্ষক ৫ দিনব্যাপী এক প্রশিক্ষণ কোর্স।

খুলনার আভা সেন্টার মিলনায়তনে এ প্রশিক্ষণ কোর্সের আয়োজন করা হয়েছে।

এ প্রশিক্ষণে ২৫ জন নারী অংশগ্রহণকারীকে বিনামূল্যে উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ দেয়া হচ্ছে। যার ইতোমধ্যে ওয়েব ডিজাইন, ওয়েব ডেভেলপমেন্ট, গ্রাফিক্স ডিজাইন, আউটসোর্সিং ও ফ্রিল্যান্সিংসহ নানা বিষয়ে প্রশিক্ষণ নিয়েছেন তাদের দক্ষতা বৃদ্ধি করে সফল উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে এ প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে। দক্ষ প্রশিক্ষকরা ৫ দিনব্যাপী এ কোর্স পরিচালনা করছেন।

প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এসমএমই ফাউন্ডেশন ও ইউরোপিয়ান ইউনিয়নের প্রিজম প্রকল্পের কর্মকর্তারা। আগামী ৩১ জানুয়ারী প্রশিক্ষণ শেষ অংশগ্রহণকারীদের হাতে সনদপত্র তুলে দেয়া হবে।

এর আগে ঢাকায় ২৪ জন নারী ফ্রিল্যন্স উদ্যোক্তাকে এ প্রশিক্ষণ দেয়া হয়। পর্যায়ক্রমে অন্য বিভাগীয় শহরেও এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হবে।

মোট ৮টি বিভাগীয় শহরে ২শ জন ফ্রিল্যান্সারকে বিনামূল্যে উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ দেবে প্রিজম প্রকল্প ও এসমএমই ফাউন্ডেশন।