শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

বিসিক কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করলেন নতুন চেয়ারম্যান মোশ্তাক হাসান

SONALISOMOY.COM
ফেব্রুয়ারি ২৩, ২০১৯
news-image

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন বিসিক ও ইউরোপিয়ান ইউনিয়নের প্রিজম প্রকল্পের আয়োজনে বিসিকের কর্মকর্তাদের জন্য শুরু হল ৬ দিনব্যাপী ‘শিল্প উদ্যোক্তা উন্নয়ন- প্রশিক্ষকদের জন্য প্রশিক্ষণ কোর্স।’

 

রাজধানীর উত্তরায় ক্ষুদ্র ও কুটির শিল্প প্রশিক্ষণ ইন্সষ্টিটিউট, স্কিটি মিলনায়তনে এ প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করেন বিসিকের নব নিযুক্ত চেয়ারম্যান মোঃ মোশ্তাক হাসান, এনডিসি। বিসিকের প্রধান, জেলা, উপজেলা ও আ লিক কার্যালয়ের ২৪ জন প্রশিক্ষক ও কর্মকর্তা এ প্রশিক্ষণ কোর্সে অংশগ্রহণ করেছেন।

 

উদ্যোক্তা উন্নয়ন এবং ব্যবসা প্রসারের আন্তর্জাতিক মডিউল অনুসারে এ প্রশিক্ষণ দেয়া হচ্ছে। যাতে তারা ভবিষ্যতে সারাদেশে বিসিকের শিল্প সহায়ক কেন্দ্র ও কার্যালয়গুলোতে ক্ষুদ্র ও কুটির শিল্পের উদ্যোক্তাদের প্রশিক্ষণ প্রদান করতে পারেন। এটি মূলত প্রশিক্ষকদের জন্য প্রশিক্ষণ কোর্স যার মাধ্যমে বিসিকে একটি দক্ষ প্রশিক্ষক পুল তৈরী হবে। সারাদেশে বিসিক কর্মকর্তা যারা উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ কোর্স পরিচালনা করেন এবং উদ্যোক্তাদের সহায়তা প্রদান করেন তাদের দক্ষতা বৃদ্ধির জন্য এ প্রশিক্ষণ কোর্সের আয়োজন করা হয়েছে।

 

এর আগে জানুয়ারী মাসে ২৩ জন বিসিক কর্মকর্তা শিল্প উদ্যোক্তা উন্নয়ন কোর্সে প্রশিক্ষণ গ্রহণ করেছেন। ইউরোপিয়ান ইউনিয়নের প্রিজম প্রকল্পের তিনজন সিনিয়র এক্সপার্ট ৬ দিনের এ প্রশিক্ষণ কোর্স পরিচালনা করছেন।

 

২৮ ফেব্রুয়ারী, পর্যন্ত এ প্রশিক্ষণ কোর্স চলবে। মোট ৪টি ধাপে সারাদেশের প্রায় ১শ বিসিক কর্মকর্তা ও প্রশিক্ষকদের এ প্রশিক্ষণ প্রদান করা হবে।

 

প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিসিক, স্কিটি ও ইউরোপিয়ান ইউনিয়নের প্রিজম প্রকল্পের কর্মকর্তারা।