শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

বাগমারায় সাংবাদিকদের সাথে মৎস্য কর্মকর্তার মতবিনিময়

SONALISOMOY.COM
জুলাই ১৭, ২০১৯
news-image

বাগমারা প্রতিনিধি: জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৯ উপলক্ষে রাজশাহীর বাগমারায় কর্মরত সাংবাদিকদের সাথে উপজেলা মৎস্য কর্মকর্তার মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বেলা ১১ টায় মৎস্য কর্মকর্তার কার্যালয়ে এ উপলক্ষে এক মতবিনিময় সভার আয়োজন করেন উপজেলা মৎস্য অফিস। উক্ত মতবিনিময় সভায় উপজেলা মৎস্য কর্মকর্তা এলিজা খাতুন সাংবাদিকদের সাথে জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপনের লক্ষ্যে বিস্তারিত তথ্য তুলে ধরেন।

মৎস্য কর্মকর্তা বলেন, জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সপ্তাহ ব্যাপি নানা কর্মসূচী গ্রহণ করা হয়েছে। কর্মসূচীর মধ্যে বৃহস্পতিবার মৎস্য র‌্যালি, আলোচনা সভা ও মাছের পোনা অবমুক্তকরণ, শুক্রবার উপজেলা পরিষদ মিলনায়তনে মৎস্য সেক্টরে অর্জিত গুরুত্বপূর্ণ অগ্রগতি বিষয়ে আলোচনা ও প্রামান্য চিত্র প্রদর্শন, শনিবার ফরমালিন বিরোধী অভিযান, মৎস্য বিষয়ক আইন বাস্তবায়নে মোবাইল কোর্ট পরিচালনা, রোববার মৎস্য চাষ বিষয়ক আলোচনা, বিতর্ক প্রতিযোগিতা ও প্রামান্য চিত্র প্রদর্শন, সোমবার হাট-বাজার ও উন্মুক্ত জনবহুল স্থানে মাছ চাষ ভিত্তিক উদ্বুদ্ধকরণ ভিডিও প্রদর্শন এবং মঙ্গলবার জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৯ এর মূল্যায়ন সভা, সমাপনী অনুষ্ঠান এবং সফল মৎস্য চাষিদের মাঝে পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হবে।

মৎস্য কর্মকর্তা আরো বলেন, বাগমারায় যে পরিমান মাছ প্রয়োজন তার চেয়ে অধিক পরিমান উৎপাদন হচ্ছে। স্থানীয় চাহিদা মিটিয়ে অতিরিক্ত মাছ বিক্রয় করে অনেক লাভবান হচ্ছেন চাষিরা।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন বাগমারা প্রেসক্লাবের সভাপতি দৈনিক রাজশাহী সংবাদ পত্রিকার বাগমারা প্রতিনিধি ইউসুফ আলী সরকার, সাধারণ সম্পাদক সোনারদেশ পত্রিকার বাগমারা প্রতিনিধি রাশেদুল হক ফিরোজ, প্রথম আলোর বাগমারা প্রতিনিধি মামুনুর রশিদ, সানশাইনের বাগমারা প্রতিনিধি মাহফুজুর রহমান প্রিন্স, আমাদের রাজশাহীর মচমইল সংবাদদাতা শামীম রেজা, উপজেলা মৎস্য অফিসের ক্ষেত্র সহকারী আব্দুল গাফ্ফার, কমল কুমার সরকার, অফিস সহকারী হারিস মোহাম্মদ প্রমুখ।