শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

বাগমারায় আ’লীগ নেতার দীঘিতে বিষ প্রয়োগ করে কোটি টাকার ক্ষতি সাধন

SONALISOMOY.COM
ডিসেম্বর ৫, ২০১৯
news-image

বাগমারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারার গোয়ালকান্দি ইউনিয়নের কনোপাড়া ১ নং ওয়ার্ড আ’লীগের সভাপতি মকছেদ আলী সবসার দীঘি ও পুকুরে বিষ প্রয়োগ করে প্রায় কোটি টাকার মাছের ক্ষতি সাধন করেছে দুর্বৃত্তরা বলে অভিযোগ পাওয়া গেছে।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, কনোপাড়া গ্রামের সবসার নামে একটি দীঘি ও তার পাশে একটি পুকুরে বুধবার দিবাগত রাতের কোন এক সময় দুর্বৃত্তরা বিষ প্রয়োগ করে প্রায় কোটি টাকারও অধিক মাছের ক্ষতি সাধন করেছে।

বৃহস্পতিবার সরেজমিনে ঘটনাস্থলে গিয়ে ও স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, কনোপাড়া গ্রামের মকছেদ আলী ৫বছরের জন্য সবসার দীঘি ও তার পাশে একটি পুকুর ইঞ্জি: এনায়েতুল্লাহর কাছ থেকে লিজ গ্রহণ করে মাছ চাষ করে আসছে।

এতে পূর্ব শত্রুতার জের ধরে দীঘি ও পুকুরে ভারতীয় বিষ (ট্যাবলেট) ব্যবহার করে লিজ গ্রহীতা মকছেদ আলীকে আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ করার জন্য পূর্ব পরিকল্পিতভাবে দীঘি ও পুকুরে বিষ প্রয়োগ করে কোটি টাকারও অধিক মাছের ক্ষতি সাধন করেছে।

বিষ প্রয়োগের খবর এলাকায় ছড়িয়ে পড়লে শত শত এলাকাবাসী দীঘি ও পুকুর পাড়ে এসে ইচ্ছামত ভেসে ওঠা মাছ নিয়ে যায়। বিষয় প্রয়োগের খবর দীঘির পাড়ের লোকজনেরা বৃহস্পতিবার সকাল ৯টার দিকে লিজ গ্রহীতা মকছেদ আলীকে জানায়।

খবর পেয়ে মকছেদ আলী দীঘি ও পুকুরের কাছে এসে এমন পরিস্থিতি দেখে জ্ঞান হারিয়ে ফেলেন। পরে স্থানীয়দের চিকিৎসায় তার জ্ঞান ফিরে আসে। পরে এমন ঘটনা মকছেদ আলী বাগমারা থানার ওসিকে মোবাইল ফোনে তার দীঘি ও পুকুরে দুর্বৃত্তরা বিষ প্রয়োগ করেছে। বিষ প্রয়োগ করে প্রায় কোটি টাকারও অধিক মাছের ক্ষতি সাধন করেছে। খবর পেয়ে বাগমারা থানার এসআই শাহিন সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে এসে সরেজমিনে পরিস্থিতি দেখে গেছেন।

এ ঘটনায় লিজ গ্রহীতা মকছেদ আলী জানান, পূর্ব শত্রুতার জের ধরে আশেপাশের লোকজনেরাই আমাকে আর্থিকভাবে বড় ধরণের ক্ষতিগ্রস্থ করার জন্যই তারা দীঘি ও পুকুরে একযোগে বিষ প্রয়োগ করেছে। বিষ প্রয়োগের ঘটনায় শত শত মন মাছ এলাকাবাসীরা নিয়ে গেছে। কিছু মাছ পানির নিচে তলিয়ে গেছে। আমি আর্থিকভাবে সর্বশান্ত হয়ে পড়েছি।

এই ঘটনায় বাগমারা থানায় একটি মামলা দায়ের প্রস্তুতি চলছে বলে জানা গেছে।