বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

বাগমারায় অভ্যন্তরীণ ধান, চাল ও গম ক্রয়ের উদ্বোধন

SONALISOMOY.COM
মে ৩, ২০২১
news-image

বাগমারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারায় চলতি ২০২১ মৌসুমে অভ্যন্তরীণ বোরো ধান, চাল এবং গম ত্রয়ের উদ্বোধন করা হয়েছে। সোমবার বেলা সাড়ে ১১ টায় করোনা কালীন সময়ে স্বাস্থ্যবিধি মেনে ভবানীগঞ্জ খাদ্য গুদাম প্রাঙ্গণে ফিতা কেটে এই কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার শরিফ আহম্মেদের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান অনিল কুমার সরকার। এ সময় আরো মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোহমমাদ আলী, খাদ্য পরিদর্শক ও ভারপ্রাপ্ত কর্মকর্তা ভবানীগঞ্জ খাদ্য গুদাম, ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মন্ডল, উপজেলা ভাইস চেয়ারম্যান মমতাজ আক্তার বেবী সহ কৃষকবৃন্দ।

প্রতি বছরের ন্যায় সরকারী নির্ধাারত মূল্যে কৃষকের নিকট থেকে বোরা ধান এবং গম ক্রয় করা হচ্ছে। সেই সাথে মিল মালিকদের নিকট থেকে চাউল ক্রয় করা হবে। সরকার নির্ধারিত মূল্য ২৭ টাকা কেজি ধান, ২৮ টাকা কেজি গম এবং ৪০ টাকা কেজি দরে চাউল ক্রয় করা হবে।

চলতি মৌসুমে ২৭ টাকা দরে বোরো ধান ২ হাজার ৭ শত ৯৯ মে.টন, ২৮ টাকা দরে গম ক্রয় করা হবে ৪ শত ৬১ মে.টন এবং ৪০ টাকা দরে ৩শত ৬৩ মে.টন চাউল ক্রয় করা হবে। উপজেলা কৃষি অফিসের তালিকা অনুসারে কৃষকের নিকট থেকে বোরো ধান এবং গম ক্রয় করা হবে বলে জানাগেছে। আগামী ৩০ জুন পর্যন্ত গম এবং বোরো ধান ও চাউল ১৬ আগস্ট পর্যন্ত চলবে সংগ্রহ কার্যক্রম।