বৃহস্পতিবার, ১৭ জুন, ২০২১

বাগমারা থানা পুলিশের কিউআরটি গঠন

SONALISOMOY.COM
মে ৪, ২০২১
news-image

বাগমারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারায় আইন শৃংখলা পরিস্থিতি সমুন্নত রাখতে বিশেষ টিম গঠন করেছে থানা পুলিশ। সম্প্রতি বাগমারার বিভিন্ন স্থানে ঘটে চলেছে অপ্রীতিকর নানান ঘটনা।

চলমান যে কোন অস্থিতিশীল পরিস্থিতির খবর পাওয়া মাত্র ঘটনাস্থলে পৌঁছে যাবেন কুইক রেসপন্স টিম। কেউ যেন কোন বিশৃংখলা ঘটাতে না পারে সে ব্যাপারে সর্বদায় কাজ করবে বিশেষ এই টিম।

সংক্ষেপে এই টিমের নাম রাখা হয়েছে কিউআরটি। দ্রুত তম সময়ের মধ্যে যে সকল স্থানে কোন অপ্রীতিকর ঘটনা ঘটবে সেখানে গিয়ে তা মোকাবেলা করবে। পাশাপাশি উপজেলার কোন স্থানে যদি মানুষ ব্যক্তিগত, পারিবারিক বা এলাকার গুরুত্বপূর্ণ বিপদ বা ঘটনার খবর বাগমারা থানা পুলিশের মোবাইল নম্বরে জানায় সেখানেই পৌঁছে যাবে পুলিশের এই বিশেষ টিম।

কিউআরটি’র কাজে সর্বদায় প্রস্তুত থাকবে বাগমারা থানা পুলিশের একটি দল। যাদের কাজ দ্রুত সময়ে জনসাধারণকে কোন ঘটনায় সেবা বা সহযোগিতা করা।

এই টিমে থাকবেন একজন ইন্সেপেক্টর, দুইজন এসআই, চারজন এএসআই এবং ১৮ জন কন্সস্টেবল। এছাড়াও এই টিম ব্যতীত তাদেরকে দেখভালের জন্য একজন এসআই সহ সাতজন ফোর্স সর্বদায় প্রস্তুত থাকবেন।

 

এ ব্যাপারে বাগমারা থানার অফিসার ইনচার্জ মোস্তাক আহম্মেদ জানান, বাগমারা থানা সহ হাট-গাঙ্গোপাড়া পুলিশ তদন্ত কেন্দ্র, তাহেরপুর পুলিশ তদন্ত এবং ভাগনদী (যোগীপাড়া) পুলিশ তদন্ত কেন্দ্রেও পৃথক পৃথক কিউআরটি গঠন করা হয়েছে। উপজেলার যেকোন স্থানে অপ্রীতিকর ঘটনার সংবাদ পাওয়ার সাথে সাথে সেখানে দ্রুত সময়ের মধ্যে গিয়ে কাজ করবে এই টিম। উপজেলার আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখার পাশাপাশি জনগণকে সর্বদায় সেবা দেয়ার লক্ষ্যে সারা দেশে কিউআরটি গঠন করা হয়েছে বলেও জানান তিনি।