শনিবার, ১৬ মার্চ, ২০২৪

বাগমারায় ব্রিজের মুখ উন্মুক্ত করলো প্রশাসন

SONALISOMOY.COM
জুন ৭, ২০২১
news-image

বাগমারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারায় সরকারী বিধি নিষেধ অমান্য করে ব্রিজ-কালভার্টের মুখ বন্ধ করে অবৈধ ভাবে মাছ চাষ করার বিরুদ্ধে অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। একটি চক্র প্রভাব খাটিয়ে দীর্ঘ দিন থেকে বিলে মাছ চাষ করে আসছিল। বিল ও নদীর পানির স্বাভাবিক গতি প্রবাহের পথে বাধ দিয়ে বিলে মাছ করে আসছিল তারা।

দীর্ঘদিন থেকে জোকা বিলের জমির মালিক সহ আশপাশের জমির মালিকরা উপজেলা প্রশাসনের নিকট পানি প্রভাব ঠিক রাখতে লিখিত আবেদন করেন। আবেদনের প্রেক্ষিতে সোমবার বিকাল ৩ টার দিকে উপজেলার নরদাশ ইউনিয়নের জোকা বিলের অচিনতলা ব্রিজের নিচে দেয়া অবৈধ বাধের মুখ অপসারণ করতে অভিযান পরিচালনা করেন প্রশাসন। অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফ আহম্মেদ।

উপজেলা প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে অবৈধ ভাবে ব্রিজ-কালভেটের মুখ বন্ধ করে মাছ চাষ করে আসছিল এলাকার কিছু প্রভাবশালী মহল। প্রশাসনে উপস্থিতিতে সাধারণ জনগণ স্বতঃস্ফুর্ত ভাবে অভিযানে অংশ নিয়ে ব্রিজের মুখের বাধা অপসারণ করে দিয়েছে। এর ফলে পানির স্বাভাবিক গতি প্রবাহ ঠিক থাকবে। এ সময় আরো উপজেলা প্রকৌশলী সানোয়ার হোসেন, বাগমারা পুলিশ সহ এলাকার জনসাধারণ উপস্থিত ছিলেন।

এ বিষয়ে নরদাশ ইউনিয়নের চেয়ারম্যান মতিউর রহমান মতিন বলেন, সরকারী নির্দেশ মোতাবেক, অবৈধ ভাবে ব্রিজ-কালভার্টের মুখ আটকিয়ে যারা অবৈধ ভাবে মাছচাষ করছে তাদের কোন ছাড় দেয়া হবে না। প্রশাসনের সহযোগিতায় ব্রিজ কালভেটের মুখ অপসারন করা হবে।

অভিযান শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফ আহম্মেদ সাংবাদিকদের বলেন, প্রভাবশালীরা যতই শক্তিশালী হোক তাদের ছাড় দেয়া হবে না। অবৈধ ভাবে যারা ব্রিজ-কালভার্টের মুখ বন্ধ করে পানির স্বাভাবিক প্রবাহের পথ বন্ধ করেছে তাদের বিরুদ্ধে অভিযান অব্যহত থাকবে।