শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

চুয়াডাঙ্গায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৩, শনাক্ত ৮৪

SONALISOMOY.COM
জুন ২৮, ২০২১
news-image

নিজস্ব প্রতিবেদক: চুয়াডাঙ্গায় গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গে আরো ১৩ জনের মৃত্যু হয়েছে। এ সময় নতুন করে ৮৪ জনের করোনা শনাক্ত হয়েছে। রোববার থেকে সোমবার সকাল পর্যন্ত তাদের মৃত্যু হয়।

সোমবার (২৮ জুন) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. এএস এম ফাতেহ আকরাম।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় চুয়াডাঙ্গায় করোনায় দুজনের মৃত্যু হয়েছে। এ সময় উপসর্গ নিয়ে মারা গেছেন আরো ১১ জন। এ দিন জেলায় নতুন করে আরও ৮৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে চুয়াডাঙ্গা সদরে ১৮, আলমডাঙ্গায় ১২, দামুড়হুদায় ২১ এবং জীবননগরে ৩৩ জন।

করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়া দুজনের মধ্যে জীবননগরের বাসিন্দা খুলনা মেডিকেলে এবং আলমডাঙ্গার বাসিন্দা চুয়াডাঙ্গা সদর হাসপাতালের রেডজোনে মারা যান। এ নিয়ে জেলায় মৃতের সংখ্যা বেড়ে ৯৬ জনে দাঁড়াল।

এ পর্যন্ত জেলায় মৃত্যু হয়েছে ৮৫ জনের এবং জেলার বাইরে ১১ জনের। উপসর্গ নিয়ে মারা যাওয়া ১১ জনের মধ্যে ছয়জন নিজ বাড়িতে, পাঁচজন চুয়াডাঙ্গা সদর হাসপাতালে মারা গেছেন। হাসপাতালে মারা যাওয়া একজনের বাড়ি মেহেরপুরের বাড়াদীর পাটকেলপোতায়।

এদিকে জেলা স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, শনাক্ত হওয়ার আগেই উপসর্গ নিয়ে চুয়াডাঙ্গায় একের পর এক মানুষের মৃত্যু হচ্ছে। উপসর্গ নিয়ে বাড়িতে মারা গেলে ন্যূনতম স্বাস্থ্যবিধি মেনে দাফন কাজ সম্পন্ন করা হচ্ছে না। পরিবারের সদস্য, আত্মীয়স্বজন এবং প্রতিবেশীরা ভিড় করছে। এ থেকেও ভাইরাসের প্রাদুর্ভাব ছড়াচ্ছে বলে স্বাস্থ্য সচেতন মহলের অভিমত।