সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪

বিনা প্রয়োজনে কেউ রাস্তায় বের হবেন না: আইজিপি

SONALISOMOY.COM
জুন ২৮, ২০২১
news-image

নিজস্ব প্রতিবেদক: নগরবাসীকে বিনা প্রয়োজনে রাস্তায় বের না হওয়ার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ। সম্মিলিত প্রচেষ্টা ছাড়া করোনা নিয়ন্ত্রণ সম্ভব নয় বলেও মন্তব্য করেন তিনি।

সোমবার (২৮ জুন) বেলা ১১টার দিকে মগবাজারের বিস্ফোরণস্থল পরিদর্শনে গিয়ে তিনি এসব কথা বলেন।

বিস্ফোরণটা কিসের এবং কীভাবে ঘটলো, সাংবাদিকদের এমন এক প্রশ্নের জবাবে পুলিশ প্রধান বলেন, দেখুন এ বিস্ফোরণে একমুখী ধ্বংসযজ্ঞ হয়েছে। কিন্তু কোনো বিস্ফোরক পদার্থের কারণে বিস্ফোরণ ঘটলে ক্ষতিটা চারদিকে হয়। আর ওই ভবনের ভেতরে কিন্তু এখনও মিথেন গ্যাসের গন্ধ আছে। ফায়ার সার্ভিসের তদন্তে বিষয়টি বেরিয়ে আসবে।

আইজিপি বলেন, আপাতত কোনো বিষয়ে কমেন্ট করা ঠিক হবে না। আগে আমরা দেখি বিস্ফোরণটা কেন হলো। তারপর আমরা বুঝতে পারবো আসল ঘটনা কী। আমাদের বিশেষজ্ঞরা বিষয়গুলো দেখবেন। একটা সিলিন্ডার যদি ঠিকভাবে মেইটেন্যান্স করা না হয়, তাহলে সেটি কিন্তু একটি বোমা।

এর আগে রোববার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে মগবাজারের আউটার সার্কুলার রোডে আড়ংয়ের বিপরীতে ওই ভবনটিতে বিকট শব্দে বিস্ফোরণের ঘটনা ঘটে। বিকট শব্দের কারণে ঘটনাস্থলে থাকা তিনটি বাস ক্ষতিগ্রস্ত হয় এবং আশপাশের ভবনের কাচ ভেঙে পড়তে থাকে। যে ভবন থেকে বিস্ফোরণের ঘটনা ঘটে সেটি চারতলা। ধারণা করা হচ্ছে, এই ভবনের নিচতলা থেকে এই বিস্ফোরণের ঘটনা ঘটেছে। তবে কী কারণে এই বিস্ফোরণ তা এখনো জানা যায়নি।