বুধবার, ৪ আগস্ট, ২০২১

মেসি জাদুতে শেষ আটে আর্জেন্টিনা

SONALISOMOY.COM
জুন ২৯, ২০২১
news-image

সোনালী সময় ডেস্ক: কোপা আমেরিকায় গ্রুপ পর্বে কোনো ম্যাচ না হেরেই শেষ আটে পৌঁছে গেছে আর্জেন্টিনা। অ্যারেনা প্যান্টানাল স্টেডিয়ামে নিজেদের শেষ গ্রুপ ম্যাচে বলিভিয়াকে ৪-১ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। জোড়া গোল করেছেন মেসি, একটি করে আলেহান্দ্রো গোমেস ও লাউতারো মার্তিনেস।

বিশাল ব্যবধানের এই জয়ে আর্জেন্টিনা গ্রুপসেরা হয়েই উঠে গেছে শেষ আটে। ১০ পয়েন্ট নিয়ে দুই গ্রুপে সবার সেরা লিওনেল স্কালোনির শিষ্যরা।

শুরু থেকেই বলিভিয়াকে চাপে রাখেন মেসি-আগুয়েরোরা। ৩৩ মিনিটে স্পট-কিকে নিজের প্রথম গোল করেন মেসি। ডি-বক্সে গোমেসকে ফাউল করায় পেনাল্টি পায় আর্জেন্টিনা। তবে ৪২ মিনিটে সার্জিও আগুয়েরোর মাঝমাঠ থেকে বাড়ানো পাসে নিজের দ্বিতীয় গোল করেন মেসি। ৬০ মিনিটে আর্জেন্টিনার জালে বল জড়িয়ে দেন আরভিন সাভেদ্রা। ৬৫ মিনিটের মাথায় লাউতারো মার্তিনেস চার গোল করে অনেকটাই জয় নিশ্চিত করে ফেলেন।

রেফারির শেষ বাঁশিতে ৪-১ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে লিওনেল স্কলানির শিষ্যরা। ৪ ম্যাচে ৩ জয় ও এক ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে গ্রুপ সেরা আর্জেন্টিনা।

এদিন ছয়টি পরিবর্তন এনেছিলেন মেসির দলে। ছয় খেলোয়াড় হলুদ কার্ড দেখে নিষেধাজ্ঞার শঙ্কায় ছিলেন। তাদের বদলে একাদশে এসেছিলেন গোলরক্ষক ফ্র্যাঙ্কো আরমানি, লিসান্দ্রো মার্টিনেজ, গিদো রদ্রিগেজ, এক্সেকিয়েল পালাসিওস, হেরমান পেজ্জেলা ও আনহেল কোরেয়া।

কোয়ার্টার ফাইনালে ইকুয়েডরের দেখা মিলবে মেসিরা।