সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪

অনলাইন চিকিৎসায় বিকাশ পেমেন্টে ৫০% পর্যন্ত ছাড়

SONALISOMOY.COM
জুন ২৯, ২০২১
news-image

সোনালী সময় ডেস্ক: ঘরে বসে অনলাইনে বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ এবং বিভিন্ন ধরনের পরীক্ষা-নিরীক্ষার পেমেন্ট বিকাশ করলে মিলছে ৫০% পর্যন্ত ছাড়। কোভিড টেস্টের পাশাপাশি বিভিন্ন হেলথ চেকআপ এর পেমেন্ট বিকাশ করে ‘আমার ল্যাব’-এ সর্বোচ্চ ৫০% ছাড়, ‘ঢাকা ডক্টর’-এ ২০% ছাড় এবং ‘পাল্‌স হেলথকেয়ার সার্ভিসেস’-এ ৩০০ থেকে ১,৫০০ টাকার পেমেন্টে ৫% ইনস্ট্যান্ট ক্যাশব্যাক পেতে পারেন গ্রাহক।

আমার ল্যাবের অফারটি চলবে ১৭ জুলাই পর্যন্ত, অন্যদিকে ঢাকা ডক্টর ও পাল্‌স হেলথকেয়ার সার্ভিসেস-এর অফার চলবে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত। সবগুলো অফারই যতবার খুশি নিতে পারবেন গ্রাহক। অনলাইনে এ তিনটি প্রতিষ্ঠান এবং আসগর আলী হাসপাতালে পেমেন্ট বিকাশ করে গ্রাহকরা ঘরে বসেই কোভিড টেস্টের সেবা নিতে পারছেন।

গ্রাহকরা ভিডিও কলের মাধ্যমে রাজধানীর নামকরা হাসপাতালের বিশেষজ্ঞ ডাক্তারদের প্রাইভেট চেম্বারে পৌঁছে যেতে পারবেন, এমনকি আগে করা টেস্ট এর রিপোর্টও দেখাতে পারবেন। অতিমারির সময়ে এই সেবা রোগী ও তাঁর স্বজনদের কোভিড সংক্রমনের ঝুঁকি কমাতে সহায়তা করবে। পাশাপাশি বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শে সঠিক চিকিৎসা নিশ্চিত করে সুস্থ হয়ে ওঠার পথও সুগম করবে। এই উদ্যোগ ঢাকার বাইরের রোগীদের জন্য সরাসরি বিশেষজ্ঞ ডাক্তারদের চিকিৎসা পাওয়ার সুযোগ তৈরি করেছে।

ডাক্তারের পরামর্শ অনুযায়ী যেকোন পরীক্ষা নিরীক্ষা, কোভিড টেস্ট, ফুল বডি চেক আপ সহ নানান ধরনের পরীক্ষা বিকাশ পেমেন্ট করে ঘরে থেকেই করতে পারবেন গ্রাহক। এক্ষেত্রে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের কর্মীরা রোগীর বাড়ি থেকেই স্যাম্পল সংগ্রহ করবে। পরবর্তীতে অনলাইনেই পরীক্ষার রিপোর্ট পেয়ে যাবেন রোগী।

গ্রাহক বিকাশ অ্যাপ থেকে অথবা *২৪৭# ডায়াল করে পেমেন্ট বিকাশ করে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের সেবা নিতে পারবেন। পেমেন্ট করার পর প্রাপ্ত লিংক এ ক্লিক করলেই পাওয়া যাবে কাঙ্খিত ডাক্তারের পরামর্শ।

বিকাশের ওয়েবসাইট, বিকাশের ফেসবুক পেজ বা উল্লিখিত প্রতিষ্ঠানগুলোর ওয়েবসাইট থেকে এ সম্পর্কে বিস্তারিত তথ্য পাবেন গ্রাহক। উল্লেখ্য, ২ লাখ ৭০ হাজার এজেন্ট পয়েন্ট থেকে ক্যাশ ইন করার পাশাপাশি ২৯ টি ব্যাংকের অনলাইন ব্যাংকিং এবং বাংলাদেশে ইস্যুকৃত ভিসা ও মাস্টারকার্ড থেকে খুব সহজেই নিজের বা প্রিয়জনের বিকাশ অ্যাকাউন্টে টাকা নিয়ে আসতে পারেন গ্রাহক। ঘরে বসেই টাকা আনা এবং চিকিৎসা সেবার পেমেন্টের এই পদ্ধতি তাই কোভিডকালে সামাজিক দূরত্ব বজায় রাখতেও গ্রাহককে সহায়তা করবে।