বুধবার, ৪ আগস্ট, ২০২১

সাকিব দ্য ব্যাড বিহেভিয়ার কিং : ক্রিকইনফো

SONALISOMOY.COM
জুলাই ১, ২০২১
news-image

সোনালী সময় ডেস্ক: সম্প্রতি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল শেষ হয়েছে। ভারতকে হারিয়ে শিরোপা ঘরে তুলে নিয়েছে নিউজিল্যান্ড। তবে করোনাকালে ক্রিকেট ফেরার বছরে বেশ কয়েকটি আলোচিত ঘটনা ঘটেছে। সবগুলো বিষয় নিয়ে বিশ্লেষণ করেছে ক্রিকেট ভিত্তিক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো। যেখানে টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসানকে ‘সাকিব দ্য ব্যাড বিহেভিয়ার কিং’ উপাধি দিয়েছে।

কয়েকদিন আগেই ইংল্যান্ডে গিয়ে আচরণবিধি লঙ্ঘন করেন শ্রীলঙ্কান ক্রিকেট দলের তিন ক্রিকেটার কুশল মেন্ডিস, নিরোশন ডিকওয়েলা ও দানুশকা গুনাথিলাকাকে। অভিযোগ প্রমাণিত হওয়ায় নিজ দেশে ফেরত পাঠানো হয়েছে তাদের। মূলত টিম হোটেলের বায়ো-বাবল ভেঙে ডারহ্যাম সিটি সেন্টারের দিকে ধুমপান করতে দেখা যায় তাদের। যার কারণে তাদের বিরুদ্ধে কঠোর শাস্তিরও হুঁশিয়ারি দেওয়া হয়েছে।

তাদের আচরণকে খারাপ হিসেবে নিয়ে বিশ্লেষণ করলেও সাকিব আল হাসানের আচরণকে কুখ্যাত হিসেবে উল্লেখ করেছে ক্রিকইনফো। সম্প্রতি ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশ করে স্ট্যাম্পে লাথি দেওয়ার পাশাপাশি উপড়ে ফেলেন সাকিব। যেটাকে খুবই জগণ্য অপরাধের চোখে দেখেছে ওয়েবসাইটটি। তাদের মতে লঙ্কান ক্রিকেটারদের এই ঘটনাটা কেউ যদি মোবাইল ফোনে রেকর্ড না করতো, তাহলে তারা এর জন্য সহজেই পার পেয়ে যেত। তবে সাকিব নিশ্চিতভাবেই জানতেন যে, পুরো মাঠে ক্যামেরা ঘুরছে এবং মিডিয়ার চোখ সর্বদা উপস্থিত।

দু’বছরও হয়নি দুর্নীতির প্রস্তাব পেয়েও গোপন করার অভিযোগে নিষিদ্ধ হয়েছিলেন সাকিব আল হাসান। শুধু তাই নয়, তার বিরুদ্ধে আরও অভিযোগ এসেছে ক্রুদ্ধভাবে ওয়াকআউটের হুমকি দেওয়া, আম্পায়ারদের বের করে দেওয়া, এক ভক্তকে মারধর করা এবং ভক্তের ফোন কেড়ে নিয়ে ছুঁড়ে ফেলে দেওয়া এবং আরও অনেক কিছু।

ক্রিকইনফোর ওই প্রতিবেদনে বলা হয়, যদি কোনো ওয়ার্ল্ড ব্যাড বিহেভিয়ার চ্যাম্পিয়নশিপ হয়, তাহলে নিশ্চয়ই সেটা উঠবে সাকিবেরই হাতে। তবে তার হাতে ট্রফিটি তুলে দেওয়ার সাথে সাথে আপনাকে দৌড়ে পালাতে হবে, কারণ অবশ্যই তিনি এটিকেও ছুঁড়ে মারবেন আপনার উদ্দেশ্যে।