বুধবার, ৪ আগস্ট, ২০২১

ভবানীগঞ্জ নিউমার্কেটে জমে উঠেছে ঈদের কেনা-কাটা

SONALISOMOY.COM
জুলাই ১৮, ২০২১
news-image

বাগমারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারা উপজেলা সদর ভবানীগঞ্জ বাজার সহ ১৬ টি ইউনিয়ান ও দুটি পৌরসভার বিভিন্ন মার্কেট ও বিপনী বিতান গুলোতে পুরোদমে ঈদের কেনা-কাটা শুরু হয়েছে। এসব এলাকায় ছোট বড় অনেক বিপনী বিতাণ রয়েছে। এছাড়া ঈদ উপলক্ষ্যে কেনা কাটার জন্য অস্থায়ী ভাবে নতুন বাজারও গড়ে উঠেছে অনেক এলাকায়।

ভবানীগঞ্জ নিউমার্কেট বাগমারার প্রাণকেন্দ্রে অবস্থিত। ভবানীগঞ্জে নির্মিত এই নিউমার্কেট উদ্বোধনের পর হতেই এখানে গড়ে উঠেছে নতুন নতুন ব্যবসা প্রতিষ্ঠান। সৃষ্টি হয়েছে কয়েকশত মানুষের কর্মসংস্থান। পাল্টে গেছে মানুষের জীবনযাত্রার মান। বাগমারাসহ পার্শ্ববর্তী উপজেলার মানুষ এখন কেনাকাটা করতে আসেন এই নিউমার্কেটে।

স্থানীয় এমপি ইঞ্জিনিয়ার এনামুল হকের ব্যবসায়ীক প্রতিষ্ঠান ভবানীগঞ্জ নিউমার্কেট এখন বাগমারাবাসীর অহংকার। বাগামারার বিভিন্ন এলাকাসহ আশেপাশের এলাকার শত শত মানুষ প্রতিদিন এই মার্কেটে আসছেন ঈদের কেনাকাটা করতে। নিত্যপণ্যের প্রায় সবকিছুই এখানে মিলছে সুলভ মূল্যে।

ঈদ উপলক্ষ্যে বিভিন্ন তৈরি পোশাক ও কসমেটিক দোকানে কেনাকাটা জমজমাট হয়ে উঠলেও বসে নেই বিভিন্ন টেইলারিং হাউজ। হরদম পরিশ্রম করে যাচ্ছেন টেইলার্সের কারিগর ও কর্মচারীরা। ইতিমধ্যে অনেক টেইলার্স নতুন অর্ডার নেওয়া বন্ধ করে দিয়েছে। উপজেলা সদর ভবানীগঞ্জ নিউমার্কেটের এমরান বস্ত্র বিতান, আনন্দ টেইলার্স, ফায়সাল বস্ত্রবিতান, শাপলা টেইলার্স, হালিমা বস্ত্রালয়, আত্রাই ফ্যাশন, সরদার আভরনী সহ বিভিন্ন দোকান গুলোতে উপছে পড়া ভিড় পরিলক্ষিত হচ্ছে। বেশির ভাগ ক্ষেত্রে মহিলা ক্রেতাদের পাশাপাশি ছোট সোনামনিদের ভিড় লক্ষণীয়।

উপজেলার বিভিন্ন বাজার গুলোতে সরেজমিনে গিয়ে দেখা গেছে, কৃষক শ্রেণীর স্বল্প আয়ের ক্রেতাদের সমাগম এখন বেশি। কারণ এবার ধান, গমসহ বিভিন্ন সবজি জাতীয় পন্যের দাম বেশি থাকায় এই এলাকার কৃষকদের হাতে নগদ অর্থ প্রচুর রয়েছে। ফলে কৃষক পরিবারগুলো তাদের পছন্দের জিনিস কিনছেন অকাতরে।

ঈদ যতই এগিয়ে আসছে বিক্রি ততই বেড়ে যাচ্ছে। কলেজ ছাত্রী সাবিনা ইয়াছমিন জানান, মুসলমানদের জন্য অত্যান্ত খুশির দিন হচ্ছে ঈদুল আযহা। তাই ঈদকে কেন্দ্র করে নতুন নতুন পোশাক পরিধান করে সকলে মিলে আনন্দ করবো। পাশাপাশি গরীব দুখিদেরও সাহায্যের হাত বাড়িয়ে দিতে হবে। তারাও যেন সবার সাথে ঈদ উৎসব পালন করতে পারে।