বুধবার, ৪ আগস্ট, ২০২১

বাগমারায় ভিন্নরকম বিনোদন স্পট দুবিলার বিল

SONALISOMOY.COM
জুলাই ২২, ২০২১
news-image

বাগমারা প্রতিনিধি: মহামারি করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় বন্ধ করে রাখা হয়েছে বিনোদন কেন্দ্রগুলো। আগে সারা বছরই লোকজন বিনোদন কেন্দ্রগুলোতে ভিড় করতেন। বর্তমানে সেই চিত্র আর সেভাবে চোখে পড়ে না। তবে গ্রামের লোকজন বাড়ির কাছে ঈদের দিন বিনোদন করতে একটু হলেও বের হয়। এতে অনেক টাকাও ব্যয় করতে হয় না পরিবহণ বাবদ। ফলে নিজের সন্তানকে নিয়ে বাড়ির পাশেই ঘুরে বেড়াচ্ছেন অনেকেই। লোকে বলে, ‘লালন মরলো জল পিঁপাসায় থাকতে নদী মেঘনা, হাতের কাছে ভরা কলস তৃষ্ণা মেটে না’।

বর্তমানে বিনোদনের জন্য সেরকমই একটি আকর্ষণীয় স্থানে পরিনত হয়েছে দুবিলার বিল। এটি রাজশাহীর বাগমারা উপজেলার গনিপুর ইউনিয়নের মাধাইমুড়ি-কোলা এবং আক্কেলপুর এলাকার মাঝ খানে অবস্থিত একটি সুবিশাল পাকা রাস্তা। সেই রাস্তার দুই পাশেই বিশাল আকারের দুইটি বিল। পানিতে পরিপূর্ণ হয়ে গেছে বিল দুটি। প্রাকৃতিক সৌন্দর্য যে এই দুবিলার বিলে এসে ধরা দিয়েছে আগত লোকজনের মাঝে।

সকাল থেকেই অনেক রাত পর্যন্ত লোকজন এই দুবিলার রাস্তায় অবস্থান করেন। একদিকে প্রাকৃতিক পরিবেশ অন্যদিকে আপরুপ সৌন্দর্য। সব মিলিয়ে বিনোদন প্রেমিদের কাছে টানছেন দুবিলার বিল। প্রতি ঈদেই সপ্তাহ ব্যাপি জনসমাগম ঘটে দুবিলার বিলের এই রাস্তায়। রাস্তায় দাঁড়িয়ে সকালে রাস্তার পূর্ব পাশে তাকালে দেখা যায় সূর্যদয়ের দৃশ্য। পাশাপাশি সন্ধ্যায় সূর্যাস্তের সময়ে দেখা যায় ভিন্নচিত্র। শান্ত পানির উপরে দিনের শেষ বেলায় চোখে পড়ে অন্যচিত্র। এখানে আসা অনেকেই মুঠোফোনে সংরক্ষণ করছেন দুবিলার বিলের নয়নাভিরাম সৌন্দর্য। কেউ বা সাউন্ড বক্সে গান বাজিয়ে করছেন ড্যান্স। অনেকেই প্রিয় মানুষকে বাড়ির কাছেই দুবিলার বিলে দেখাতে এসেছেন প্রাকৃতিক সৌন্দর্য।

ঈদে বিনোদন প্রেমিদের জন্য আছে বেশ কিছু অস্থায়ী দোকানপাট। সেই দোকান থেকে প্রয়োজনীয় খাবারও কিনতে পারবেন। সেই সাথে দুই বিলেই রয়েছে বেশ কয়েকটি নৌকা। অল্প টাকা খরচ করে এখানে আসা অনেকেই সেই নৌকায় উঠে বিল ঘুরে দেখছেন। হাজার হাজার লোকজনের সমাগম ঘটলেও নেই আইন শৃংখলা বাহিনীর কোন সদস্যের তৎপরতা। স্থানীয়রাই বিনোদন প্রেমিদের নিরাপত্তায় সহায়তায় করে থাকেন।