বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

ফাঁকা হলো জিরো পয়েন্ট

SONALISOMOY.COM
জুলাই ২৮, ২০২১
news-image

শামীম রেজা, বাগমারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারা উপজেলা সদরের ভবানীগঞ্জ বাজারের জিরো পয়েন্টে বঙ্গবন্ধুর মুর‌্যাল নির্মানের উদ্যোগে গ্রহন করা হয়েছে।

স্থানীয় সাংসদ ইঞ্জিনিয়ার এনামুল হকের নির্দেশনায় এই পরিকল্পনা গ্রহন করা হয়। এ জন্য ভবানীগঞ্জ বাজারের জিরো পয়েন্টের সকল অবৈধ স্থাপনা উচ্ছেদের অভিযান শুরু করে উপজেলা প্রশাসন।

উপজেলা নির্বাহী অফিসার শরিফ আহম্মেদ বুধবার সকাল ১০ টার দিকে নিজে থেকে সেনাবাহিনী, পুলিশ এবং আনসার বাহিনীর সদস্যদের সাথে নিয়ে অভিযান পরিচালনা করেন।

এ সময় ইউএনও জিরো পয়েন্টের বেশ কিছু অবৈধ স্থাপনা পানবিড়িরি দোকান,ফলমূলের দোকান সহ চা স্টল সহ বিভিন্ন অবৈধ স্থাপনা উচ্ছেদ করেন।

এ দিকে সাংসদের এই পরিকল্পনা বাস্তবায়নে ইউএনও’র অভিযানকে সাদুবাদ জানিয়েছেন সাধারন জনগন। তারা জানান, ভবানীগঞ্জ বাজারের জিরো পয়েন্টে বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপন করা হলে জাতির জনক বন্ধুবন্ধুর প্রতি গভীর শ্রদ্ধা জানানো হবে সেই সাথে বাজারের সৌন্দর্য বৃদ্ধি পাবে।

এছাড়া জিরো পয়েন্টে এসব অবৈধ স্থাপনার জন্য প্রতিনিয়ত যানজটের সৃষ্টি হতো এতে জনসাধারনের প্রচন্ড ভোগান্তি পোহাতে হতো।

উপজেলা নির্বাহী অফিসার শরিফ আহম্মেদ জানান, স্থানীয় সাংসদ ইঞ্জিনিয়ার এনামুল হকের নির্দেশনা ও পরিকল্পনা মোতাবেক ভবানীগঞ্জ বাজারের জিরো পয়েন্টে বঙ্গবন্ধুর একটি ম্যুরাল নির্মানের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

এ জন্য জিরো পযেন্টের সকল অবৈধ স্থাপনার উচ্ছেদ করা হলো। দ্রুত এখানে বঙ্গবন্ধুর একটি ম্যুরাল নির্মানের কাজ শুর করা হবে।