শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

বাগমারায় সুস্থ আছেন টিকা গ্রহণকারী সেই মোজাহার আলী

SONALISOMOY.COM
আগস্ট ৮, ২০২১
news-image

বাগমারা প্রতিনিধি: সারাদেশে এখন আলোচনার শীর্ষে রয়েছেন রাজশাহী-৪(বাগমারা) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হকের করোনা ভাইরাসের টিকা পুশ করার সংবাদ। দেশ ব্যাপি শনিবার করোনা ভাইরাসের গণটিকা কার্যক্রম পরিচালিত হয়েছে। সারা দেশের ন্যায় বাগমারা উপজেলার ১৬টি ইউনিয়ন আর ১টি পৌরসভায় একযোগে দেয়া হয়েছে এই গণটিকা।

সেই গণটিকার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইঞ্জিনিয়ার এনামুল হক এমপি। তিনি উপজেলার সালেহা ইমারত মেডিক্যাল সেন্টারে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত থেকে গ্রামের মানুষদের করোনা টিকা গ্রহণে উৎসাহিত করেন। সেই সাথে নিজেই ৭৫ বছর বয়সী মোজাহার আলীর শরীরে করোনা ভাইরাসের টিকা পুশ করেন। বিষয়টি নিয়ে কিছু গণমাধ্যম কর্মী উল্টো পথে হাটেন। ফলাও করে প্রচার করেন প্রশিক্ষিত না হয়েও করোনার টিকা পুশ করলেন সাংসদ। সে সময় উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা, সহ প্রশাসনের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। এদিকে করোনা ভাইরাসের শুরু থেকেই একটি পক্ষ ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টায় লিপ্ত রয়েছেন।

রোববার বিকেলে টিকা নেয়া সেই মোজাহার আলী আসেন ইঞ্জিনিয়ার এনামুল হকের বাসায় তাঁর সাথে দেখা করতে। সে সময় কথা হয় টিকা নেয়া উপজেলার মাড়িয়া ইউনিয়নের বামনকয়া গ্রামের মৃত ছবু আলীর ছেলে মোজাহার আলীর সাথে। তিনি বলেন, আমি ভালো আছি, সুস্থ আছি। আমি ভাগ্যবান যে একজন এমপির নিকট থেকে টিকা নিতে পেরেছি। টিকা গ্রহণের পর এখন পর্যন্ত আমার কোন সমস্যা হয়নি। শুধু আমিই না আমার ছেলে এবং তার বউও টিকা নিয়েছে। টিকা নিলে কোন সমস্যা হবে না।

এদিকে টিকা পুশকারী ইঞ্জিনিয়ার এনামুল হক এপি বলেন, আমি প্রতিনিয়ত ইনসুলিন গ্রহণ করি। অনেক আগে থেকেই এটা আমার জানা আছে। যাকে টিকা দেয়াকে কেন্দ্র করে নানান গুঞ্জণ উঠেছে সে বর্তমানে সুস্থ আছে। একটি পক্ষ সরকারের ভাবমুর্তি নষ্ট করার পায়তারা চালাচ্ছেন। আওয়ামী লীগ সরকার দেশবাসীকে করোনা ভাইরাসের সংক্রমণ থেকে রক্ষায় নিরলস ভাবে কাজ করে চলেছেন। বিনামূল্যে দেশব্যাপি করোনার টিকা কার্যক্রম পরিচালিত করছেন। এটি আওয়ামী লীগ সরকারের একটি যুগান্তকারী পদক্ষেপ। টিকা নেয়ার কোন বিকল্প নেই। সবাইকে টিকা নিতে হবে। সুস্থ থাকতে চাইলে টিকা নেয়া জরুরী। গ্রামের মানুষের কথা চিন্তা করে আওয়ামী লীগ সরকার দেশবাসীকে মহামারি করোনা ভাইরাসের কবল থেকে রক্ষায় বিনামূল্যে করোনা রোধে টিকার ব্যবস্থা করেছেন।

তিনি আরো বলেন, করোনার চেয়েও মারাত্মক রোগ আসতে পারে যেটা কেউ কল্পনাও করতে পারছেনা। তাই করোনা ভাইরাসের সংক্রমণ রোধে টিকা প্রদান করা হচ্ছে। যাদের বয়স হয়েছে তাদের সবাইকে এই টিকা কার্যক্রমের আওতায় আসতে হবে। বিশ্বব্যাপি মহামারি রুপ নিয়েছে করোনা ভাইরাস। চোখের সামনেই অনেকে মারা যাচ্ছেন করোনা ভাইরাসে সংক্রমিত হয়ে। এ পর্যন্ত যারা টিকা নিয়েছেন তাদের দেহে অনেকটাই কমে গেছে করোনা ভাইরাসের সংক্রমন। তাই সবাইকে করোনা ভাইরাসের টিকা গ্রহণের আহ্বান জানিয়েছেন তিনি।