বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

বাগমারায় বিনামূল্যে রেজিস্ট্রেশন করে করোনার টিকা নিনঃ ইউএনও

SONALISOMOY.COM
আগস্ট ৯, ২০২১
news-image

বাগমারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারায় প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে বিনা রেজিস্ট্রেশনে কাউকে টিকা দেয়া হবে না। জাতীয় পরিচয়পত্রের ফটোকপি দিয়ে পূর্বে করোনা ভাইরাসের টিকা নেয়া গেলেও এখন থেকে আর নেয়া যাবে না। করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে টিকা নিতে গেলে অনলাইনে রেজিস্ট্রেশন করতে হবে।

রেজিস্ট্রেশন বিহীন যারা জাতীয় পরিচয়পত্রের ফটোকপি জমা দিয়ে টিকা নিয়েছেন তাদেরকে পরবর্তীতে টিকার সনদপত্র দিতে এবং দ্বিতীয় ডোজে চিহ্নিত করা অনেকটাই কষ্ট কর হবে যাবে। গণহারে টিকা গ্রহণের ফলে শনাক্তকরণ নিয়ে সমস্যার সৃষ্টি হওয়ার আশংকা রয়েছে।

এদিকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ঘোষণা দেয়া হয়েছে যারা টিকা নিতে রেজিস্ট্রশন করতে চান তারা জাতীয় পরিচয়পত্র এবং মোবাইল নম্বর নিয়ে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে গেলে বিনামূল্যে রেজিস্ট্রশন করতে পারবেন। টিকা নেয়ার তারিখ এসএমএস-এ জানিয়ে দেয়া হবে। যে রেজিস্ট্রশন নিয়ে নির্দিষ্ট তারিখে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে টিকা নিতে পারবেন। সে সময় রেজিস্ট্রেশনের একটি অংশ কেটে নিবে এবং একটি অংশ ফেরত দিবে।

অন্যদিকে উপজেলা চেয়ারম্যান অনিল কুমার সরকার বলেন, গ্রামের মানুষ যেনে টিকা নিতে হয়রানীর শিকার না হয় সে জন্য বিনামূল্যে রেজিস্ট্রেশনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। টিকা নিতে এসে কেউ যেন কোন বিশৃংখলা ঘটাতে না পারে সে জন্য তৎপর রয়েছে প্রশাসন। ২৫ বছরের ঊর্দ্ধে যাদের বয়স তারা সবাই টিকা নিতে পারবেন। টিকা নেয়া সবার জন্য জরুরী। সুস্থ থাকতে হলে টিকা নিতে হবে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার শরিফ আহম্মেদ জানান, সরকারী সিদ্ধান্ত মোতাবেক আমরা করোনা টিকার টিকা নিতে ফ্রি রেজিস্ট্রশন করে দিচ্ছি। যারা এখনও টিকা নেননি তারা এসে রেজিস্ট্রশন করে নির্দিষ্ট ডেটে টিকা গ্রহণ করতে পারবেন। প্রতিদিনই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টিকা প্রদান করা হচ্ছে। সরকারী সিদ্ধান্ত অনুযায়ী আবারও ইউনিয়নের ওয়ার্ড পর্যায়ে চালু হবে গণটিকা কার্যক্রম।