বুধবার, ৮ ডিসেম্বর, ২০২১

হেলিও জি৮৮ গেমিং প্রসেসর নিয়ে ইনফিনিক্স হট ১১এস

SONALISOMOY.COM
অক্টোবর ১৪, ২০২১
news-image

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের গ্রাহকদের জন্য সর্বাধুনিক প্রযুক্তির স্মার্টফোন ‘হট ১১এস’ নিয়ে আসছে বিশ্বের অন্যতম শীর্ষস্থানীয় স্মার্টফোন ব্র্যান্ড “ইনফিনিক্স”! ইনফিনিক্স হট সিরিজের সর্বশেষ এই সংস্করণটিকে ঘিরে গত কয়েক সপ্তাহ ধরেই টেকপাড়ায় নানান ধরনের গুঞ্জন শোনা যাচ্ছে। ফলে ডিভাইসটি নিয়ে বাংলাদেশের ক্রমবর্ধমান মোবাইল ব্যবহারকারী, বিশেষ করে- গেমিং ভক্তদের মাঝে ব্যাপক আগ্রহ তৈরি হয়েছে।

ইনফিনিক্সের ‘হট ১১এস’ সংস্করণটি অ্যাকশনধর্মী মোবাইল গেমিং, অনলাইনে সময় কাটানো, সিনেমা উপভোগ করা ও উচ্চ-রেজ্যুলেশনের ছবি তোলার ক্ষেত্রে ব্যবহারকারীদেরকে চমৎকার অভিজ্ঞতা দেবে বলে ধারণা করা হচ্ছে। স্মার্টফোনটিতে সর্বাধুনিক গেমিং প্রসেসর মিডিয়াটেক হেলিও জি৮৮ ডুয়েল-চিপ সিপিইউ থাকতে পারে, যা গেমিংয়ের ক্ষেত্রে বাড়তি সুবিধা দিবে। এছাড়া, ‘হট ১১এস’ স্মার্টফোনটিতে ৯০ হার্টজ রিফ্রেশ রেট সম্বলিত ৬.৭৮” এফএইচডি + সিল্ক-লাইক ডিসপ্লে সুবিধাও রয়েছে বলে শোনা যাচ্ছে। পাশাপাশি ডিভাইসটিতে থাকতে পারে- ৫০ মেগাপিক্সেল এফ ১.৬ ওয়াইড অ্যাপারচারসমৃদ্ধ ট্রিপল-ক্যামেরা, যেটি ব্যবহার করে আলোকচিত্রীরা এক ফ্রেমের মধ্যেই যাবতীয় খুটিনাটি সহ নৈসর্গিক ছবি তুলতে সক্ষম হবেন।

বিভিন্ন উৎস থেকে প্রকাশিত তথ্যমতে, বাংলাদেশের বাজারে প্রথম “হেলিও জি৮৮” প্রসেসরযুক্ত গেমিং ডিভাইস নিয়ে আসা ব্র্যান্ডগুলোর মধ্যে অন্যতম ইনফিনিক্স। মিডিয়াটেকের এই হেলিও জি৮৮ ডুয়েল-চিপ সিপিইউ এবং গেমিং সক্ষমতা বৃদ্ধির জন্য করা ডার-লিংকের ব্যবহার- ‘হট ১১এস’ সিরিজের স্মার্টফোনটিকে “আদর্শ গেমিং ডিভাইসে” পরিণত করেছে। কারণ গেমারদের জন্য মিডিয়াটেক হেলিও জি৮৮ ডুয়েল-চিপ সিপিইউ অনন্য ও শক্তিশালী চিপসেট হিসেবে বিবেচনা করা হয়ে থাকে। এছাড়া ডিভাইসটিতে আরো থাকবে- ৫০০০ এমএএইচ ব্যাটারি এবং ১৮ ওয়াটের ফার্স্ট চার্জ সুবিধা, যা লম্বাসময় ধরে গেমিং চালিয়ে যাওয়ার ক্ষেত্রে গেমারদেরকে বাড়তি স্বাচ্ছন্দ্য দিবে।

বিভিন্ন সূত্র থেকে আরো জানা যাচ্ছে যে, ইনফিনিক্স ‘হট ১১এস’ এর বাংলাদেশ ভার্সনে রয়েছে ৬.৭৮” এফএইচডি সিল্কি-স্মুথ ডিসপ্লে, ৯০ হার্টজে যেটির রেজ্যুলেশন ১০৮০*২৪৬০। ফলে ব্যবহারকারীরা প্ল্যাটফর্মটির মাধ্যমে বেশ তৃপ্তি সহকারেই অনলাইনে ইচ্ছামত সময় কাটানো, অ্যাকশনধর্মী মোবাইল গেমিং এবং সিনেমা উপভোগ করতে পারবেন।

অধিকন্তু, এ স্মার্টফোনের ৫০ মেগাপিক্সেল এফ ১.৬ ওয়াইড অ্যাপারচারসমৃদ্ধ ট্রিপল-ক্যামেরার মাধ্যমে যেকোনো আলোতে বিভিন্ন সেটিংস ও অপশন ব্যবহার করে মনোমুগ্ধকর ছবি তোলা যাবে। স্মার্টফোনটির সামনে ৮ মেগাপিক্সেল ওয়াইড-অ্যাংগেল ক্যামেরা থাকতে পারে, যেটি “ডুয়েল-স্টার লাইট” সহযোগে কাজ করবে। ফলে সেলফি তোলার ক্ষেত্রে অন্ধকারেও উজ্জ্বল আলো পাওয়া যাবে। কাজেই, এটি দিয়ে দিন-রাত সব সময় অসাধারণ সব সেলফি তোলা সম্ভব হবে।

‘ইনফিনিক্স হট ১১এস’ স্মার্টফোনটি খুব সম্ভবত ৪+১২৮জিবি এবং ৬+১২৮জিবি মেমোরি সুবিধা নিয়ে বাজারে আসতে পারে। ফোনটি চলবে অ্যান্ড্রয়েড ১১/এক্সওএস ৭.৬ সংস্করণে। এছাড়া হট সিরিজের সর্বশেষ এই ভার্সনটি: পোলার ব্ল্যাক, ৭°পার্পল, গ্রিন ওয়েভ ও সিলভার ওয়েব রঙে পাওয়া যেতে পারে। স্মার্টফোনপ্রেমীরা আকর্ষণীয় এসব রঙ থেকে নিজের পছন্দের স্মার্টফোনটি বেছে নিতে পারবেন।

গ্রাহকদের বহুল কাঙ্ক্ষিত স্মার্টফোন- ইনফিনিক্স “হট ১১এস” কবে বাংলাদেশের বাজারে আসছে এখনো নিশ্চিত হওয়া যায়নি। তবে আশা করা হচ্ছে, এই অক্টোবর মাসের মধ্যেই ডিভাইসটি হাতে পেতে পারেন বাংলাদেশের ইনফিনিক্সের ভক্তরা ।