বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

বঙ্গোপসাগরে লঘুচাপ, রাতে বাড়তে পারে তাপমাত্রা

SONALISOMOY.COM
নভেম্বর ১০, ২০২১
news-image

নিজস্ব প্রতিবেদক: বঙ্গোপসাগরে একটি লঘুচাপের সৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। যা খানিকটা শক্তিশালী হয়ে সুস্পষ্ট লঘুচাপে পরিণত হয়ে বঙ্গোপসাগরের দক্ষিণ-পশ্চিমে অবস্থান করছে। যার ফলে আবহাওয়া শুষ্ক থাকলেও, আকাশ কিছুটা মেঘলা থাকতে পারে।

বুধবার (১০ নভেম্বর) রাতে আবহাওয়াবিদ আব্দুল মান্নান বলেন, “এ সময়ে আবহাওয়া সাধারণত এ রকমই হয়ে থাকে। দিনে নাতিশীতোষ্ণ ও রাতে তাপমাত্রা বেশি, আবার কখনও কম হয়ে ২৫ ডিগ্রি সেলসিয়াসের নিচে নেমে যেতে পারে।”

আবহাওয়ার পূর্বাভাসেও বলা হয়েছে, নভেম্বর মাসে এক বা দুইটি নিম্নচাপের সৃষ্টি হতে পারে। এমনকি এর মধ্যে ঘূর্ণিঝড়েও রূপ নিতে পারে। পাশাপাশি তাপমাত্রা কমতে শুরু করবে।

গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪ ডিগ্রি সেলসিয়াস ফেনীতে, এবং তেতুলিয়ায় ছিল সর্বনিম্ন ১৩.৮ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়ার অধিদপ্তর জানায়, দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর ও আশেপাশের এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে এটি বর্তমানে দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর এবং দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে সুস্পষ্ট লঘুচাপ আকারে অবস্থান করছে। যার ফলে, রাতের তাপমাত্রা কিছুটা বেড়ে যেতে পারে এবং দিনের তাপমাত্রা অপরিবর্তিত থাকবে।