শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

মাইনুদ্দিনের মৃত্যুতে মামলা, বাসে আগুন দেওয়ায় আরেক মামলা

SONALISOMOY.COM
নভেম্বর ৩০, ২০২১
news-image

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর রামপুরায় গ্রিন অনাবিল পরিবহনের বাসচাপায় শিক্ষার্থী মাইনুদ্দিন ইসলাম নিহতের ঘটনায় রামপুরা থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

মঙ্গলবার (৩০ নভেম্বর) নিরাপদ সড়ক আইন-২০১৮’তে মামলাটি করেন তার মা রাশিদা বেগম। রামপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, নিহত শিক্ষার্থীর মায়ের করা মামলায় অনাবিল পরিবহনের বাসের চালককে গ্রেপ্তার দেখানো হয়েছে। গণপিটুনির শিকার সেই চালক বর্তমানে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পুলিশি পাহারায় চিকিৎসাধীন রয়েছেন। এদিকে একই ঘটনার জেরে রামপুরা এলাকায় আটটি বাসে আগুন ও চারটি বাস ভাঙচুর করায় পৃথক একটি মামলা হয়েছে। পুলিশ বাদী হয়ে মামলাটি করেছে।

ওসি রফিকুল ইসলাম জানান, শিক্ষার্থী মৃত্যুর ঘটনার পরপরই বাসে অগ্নিসংযোগ ও ভাঙচুর হয়েছে। সেই ঘটনায় অজ্ঞাত আনুমানিক ৪০০ থেকে ৫০০ জনকে আসামি করে মামলা দেওয়া হয়েছে।

সোমবার (২৯ নভেম্বর) রাত পৌনে ১১টার দিকে রাজধানীর রামপুরা এলাকায় গ্রিন অনাবিল পরিবহনের বাসের চাপায় মাইনুদ্দিন নিহত হন। ওই ঘটনায় রাতেই সড়ক অবরোধ করে উত্তেজিত জনতা। এ সময় ঘাতক বাসসহ আটটি বাসে আগুন দেওয়া হয়। ভাঙচুর করা হয় আরো চারটি বাস।

বাসচালক সোহেলকে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করেন স্থানীয়রা। অন্যদিকে, মঙ্গলবার সকালে ঘাতক বাসের হেলপারকেও আটক করে র‍্যাব।