শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

বাগমারায় ১৬ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬৯ জনসহ মোট ৭৫৬ জনের মনোনয়ন পত্র দাখিল

SONALISOMOY.COM
ডিসেম্বর ১০, ২০২১
news-image

বাগমারা প্রতিনিধি: আগামী ৫ জানুয়ারি পঞ্চম ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে রাজশাহীর বাগমারায় ১৬টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬৯ জনসহ সংরক্ষিত মহিলা ও সাধারণ সদস্য পদে মোট ৭৫৬ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন।

গত ২৭ নভেম্বর নির্বাচনী তফসিল ঘোষণার পর থেকে ৯ ডিসেম্বর পর্যন্ত চলে মনোনয়ন ফরম উত্তোলন ও জমাদান কার্যক্রম। আনন্দঘন পরিবেশের মধ্যে দিয়ে চেয়ারম্যান, সংরক্ষিত মহিলা সদস্য এবং সাধারণ সদস্য পদের প্রার্থীগণ মনোনয়ন ফরম উত্তোলন ও দাখিল করেন। এদিকে মনোনয়ন ফরম যাচাই-বাছাই আগামী ১২ ডিসেম্বর, প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ১৯ ডিসেম্বর এবং উপজেলার ১৬ টি ইউনিয়নে ৫ জানুয়ারী এক যোগে অনুষ্ঠিত হবে নির্বাচন।

উপজেলা নির্বাচন কর্মকর্তার দপ্তর সূত্রে জানাগেছে, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে উপজেলার গোবিন্দপাড়া ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়ন ফরম দাখিল করেন ৭ জন, সংরক্ষিত মহিলা সদস্য ১২ জন এবং সাধারণ সদস্য পদে ৪৭ জন, নরদাশ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪ জন, সংরক্ষিত মহিলা সদস্য ১২ জন এবং সাধারণ সদস্য পদে ৪৭ জন, দ্বীপপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩ জন, সংরক্ষিত মহিলা সদস্য ১০ জন এবং সাধারণ সদস্য পদে ২৮ জন, বড় বিহানালী ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫ জন, সংরক্ষিত মহিলা সদস্য ১০ জন এবং সাধারণ সদস্য পদে ৪৩ জন, আউচপাড়া ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬ জন, সংরক্ষিত মহিলা সদস্য ১৪ জন এবং সাধারণ সদস্য পদে ৩৭ জন, শ্রীপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩ জন, সংরক্ষিত মহিলা সদস্য ৬ জন এবং সাধারণ সদস্য পদে ৩০ জন, বাসুপাড়া ইউনিয়নে চেয়ারম্যান পদে ২ জন, সংরক্ষিত মহিলা সদস্য ১১ জন এবং সাধারণ সদস্য পদে ৩১ জন, কাচারী কোয়ালীপাড়া ইউনিয়নে চেয়ারম্যান পদে ২ জন, সংরক্ষিত মহিলা সদস্য ৯ জন এবং সাধারণ সদস্য পদে ২৫ জন, শুভডাঙ্গা ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩ জন, সংরক্ষিত মহিলা সদস্য ১৩ জন এবং সাধারণ সদস্য পদে ৪০ জন, মাড়িয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪ জন, সংরক্ষিত মহিলা সদস্য ১১ জন এবং সাধারণ সদস্য পদে ৩০ জন, গনিপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪ জন, সংরক্ষিত মহিলা সদস্য ১২ জন এবং সাধারণ সদস্য পদে ৪৪ জন, ঝিকরা ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬ জন, সংরক্ষিত মহিলা সদস্য ১০ জন এবং সাধারণ সদস্য পদে ৪১ জন, গোয়ালকান্দি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪ জন, সংরক্ষিত মহিলা সদস্য ১৩ জন এবং সাধারণ সদস্য পদে ৪১ জন, হামিরকুৎসা ইউনিয়নে চেয়ারম্যান পদে ১০ জন, সংরক্ষিত মহিলা সদস্য ১১ জন এবং সাধারণ সদস্য পদে ৩৫ জন, যোগীপাড়া ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩ জন, সংরক্ষিত মহিলা সদস্য ৯ জন এবং সাধারণ সদস্য পদে ৩৭ জন এবং সোনাডাঙ্গা ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩ জন, সংরক্ষিত মহিলা সদস্য ৯ জন এবং সাধারণ সদস্য পদে ২৮ জন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা গোলাম মোস্তফা জানান, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৬৯ জন চেয়ারম্যান সহ ৭৫৬ জন মনোনয়ন ফরম দাখিল করেছেন। আগামী ১২ ডিসেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে। সেই সাথে ১৯ ডিসেম্বর কোন প্রার্থী যদি তার মনোনয়নপত্র উত্তোলন করেন তাহলে অবশিষ্টদের চূড়ান্ত প্রার্থী হিসেবে নির্বাচিত করা হবে। শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে সকল প্রকার প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।