বৃহস্পতিবার, ১৮ আগস্ট, ২০২২

ঢাকা রক ফেস্ট ২.০ মাধ্যমে আবারও ফিরছে অর্থহীন

SONALISOMOY.COM
ডিসেম্বর ২০, ২০২১
news-image

সোনালী সময় ডেস্ক: দীর্ঘ চার বছর পরে ঢাকা রক ফেস্ট ২.০ মাধ্যমে আবারও ঢাকায় শো শুরু করতে যাচ্ছে বাংলাদেশের অন্যতম একটি ব্যান্ড দল অর্থহীন। সম্প্রতি ঢাকা রক ফেস্ট ২.০-এর উদ্বোধন অনুষ্ঠানে এ কথা জানান অর্থহীনের লিড ভোকালিস্ট সাইদুস খালিদ সুমন।

পাকস্থলীর ক্যান্সারে আক্রান্ত হয়ে দীর্ঘ সময় ধরে শারীরিকভাবে অসুস্থ থাকায় দেশের জনপ্রিয় ব্যান্ডদল অর্থহীন এর শো থেকে বিরত ছিলেন লিড ভোকালিস্ট সাইদুস খালিদ সুমন। চিকিৎসা নেয়ার পর সুস্থ হয়ে আবারও গানের জগতে ফিরছেন তিনি।

আগামী ২৩ ডিসেম্বর স্কাই ট্র্যাকার লিমিটেডের আয়োজনে এবং বাংলালিংক ডিজিটাল কমিউনিকেশন লিমিটেডের পৃষ্ঠপোষকতায় দ্বিতীয় বারের মতো শুরু হতে যাচ্ছে ঢাকা রক ফেস্ট ২.০। এতে অংশ গ্রহণ করবে দেশের জনপ্রিয় ১৫টি ব্যান্ড দল।

রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটির হল নাম্বর ৪-এর (নবরাত্রি)-তে এই কনসার্ট অনুষ্ঠিত হবে। কনসার্টের স্টিম পার্টনার হিসেবে রয়েছে জনপ্রিয় বিনোদন অ্যাপ টফি, পেমেন্ট পার্টনার বিকাশ, হেলথ কেয়ার পার্টনার প্রাভা হেলথ, পিআর পার্টনার মিডিয়াকোয়েস্ট বাংলাদেশ, টিকেটিং পার্টনার গেট সেট রক এবং ব্রডকাস্টিং পার্টনার হিসেবে আছে ঢাকা লাইভ।

করোনার কারণে গত বছর ব্যান্ডপ্রেমীদের জন্য এই আয়োজন করতে না পারলেও এ বছর রাজধানীবাসিকে মাতাতে এবং ২০২১ কে বিদায় জানাতে আয়োজন করা হয়েছে ঢাকা রক ফেস্ট ২.০। সারাদিন ব্যাপী এই কনর্সাটে অংশ নেবে দেশের জনপ্রিয় ব্যান্ড দল ওয়ারফেজ, অর্থহীন, অ্যাভয়েডরাফা, ক্রিপ্টিকফেট, ইনদালো, শুভযাত্রা, কনক্লুশন, সার্পনেল ম্যাথোড, ব্রক্ষ্মপুত্র, দি ট্রি, সাবকনসাস, ট্রাস, আরেকটা রক ব্যান্ড, ক্যালিপসো।

২৩ ডিসেম্বর সকাল ১০টায় ‘ঢাকা রক ফেস্ট ২.০’-এর গেইট খুলে দেওয়া হবে। অনুষ্ঠান চলবে ১১ টা থেকে সারাদিনব্যাপী। টিকেটের দাম রাখা হয়েছে ৫০০ টাকা। আর এই টিকেট পাওয়া যাবে ২২ ডিসেম্বর পর্যন্ত https://getsetrock.com/ এই ঠিকানায়। এছাড়াও ‘ঢাকা রক ফেস্ট ২.০ এর বিস্তারিত জানতে ভিজিট করুন https://facebook.com/events/s/banglalink-4g-presents-dhaka-r/283190743635421 এই পেইজে। তাছাড়া পুরো অনুষ্ঠানটি লাইভ-স্ট্রিম করবে দেশের সবচেয়ে জনপ্রিয় বিনোদন অ্যাপ টফি।

অর্থহীনের লিড ভোকালিস্ট সাইদুস খালিদ সুমন বলেন, “দীর্ঘ ৪ বছর ধরে আমরা কোন ধরণের শো করি নাই। দীর্ঘ বিরতির পর এই প্রথম ঢাকা রক ফেস্ট ২.০ এর মাধ্যমে ঢাকা শো শুরু করতে যাচ্ছি। আমরা এই রক ফেস্টে যুক্ত হতে পেরে খুবই আনন্দিত। আমাদের ফ্যানদের দোয়ায় আমরা আবার গানের জগতে ফিরতে পারছি। আশা করি আগে দর্শকদের যেমন গান উপহার দিতাম তার চেয়ে ভালো কিছু নিয়ে সবার মাঝে ফিরে আসবো”।

ঢাকা রক ফেষ্ট ২.০–এর আয়োজন সম্পর্কে স্কাই ট্র্যাকার লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা দোজা এলান জানান, “ব্যান্ড সংগীতের অন্যতম ধারা রক মিউজিক। বাংলাদেশের তরুণদের কাছে এই ধারা ভীষণ জনপ্রিয়। দ্বিতীয়বারের মতো দেশের জনপ্রিয় ব্যান্ড দলদের নিয়ে এবারের রক ফেস্ট-কে সাজিয়েছি। তাছাড়া তরুণদের দীর্ঘদিনের চাহিদা মাথায় রেখেই এই কনসার্টটি আয়োজন করা হচ্ছে। করোনার কারণে গত বছর ঢাকা রক ফেস্ট আমরা আয়োজন করতে পারি নাই। তবে আমরা আশা করছি আগামী বছরে গুলোতে নিয়মিত এই রক কনসার্ট আয়োজন করা হবে”।

উল্লেখ্য, অর্থহীন বাংলাদেশের অন্যতম একটি ব্যান্ড। এই ব্যান্ডের প্রতিষ্ঠাতা এবং দলনেতা সুমন। ১৯৯৯ সালে শুরু হওয়া এই ব্যান্ডের এখন পর্যন্ত ৭টি অ্যালবাম প্রকাশিত হয়েছে। তাদের প্রথম অ্যালবাম ত্রিমাত্রিক প্রকাশিত হয় ২০০০ সালের এপ্রিল মাসে। শুরু থেকেই অত্যন্ত জনপ্রিয় এই ব্যান্ডের সবগুলো অ্যালবামই বেস্ট সেলিং হয়েছে। এখন পর্যন্ত তাদের শেষ অ্যালবাম ক্যানসারের নিশিকাব্য প্রকাশিত হয় ২০১৬ সালে।মূলত রক ব্যান্ড হলেও তারা এখন হেভি মেটাল গানও করছে।