সোমবার, ২৩ মে, ২০২২

সন্ধানী লাইফ ইন্সুরেন্স ও ইউসিবি তাকওয়াহ গ্রোথ ফান্ড ট্রাষ্ট’র চুক্তি স্বাক্ষর

SONALISOMOY.COM
ডিসেম্বর ২৩, ২০২১
news-image

নিজস্ব প্রতিবেদক: ইউসিবি অ্যাসেট ম্যানেজমেন্টের অফিসে আয়োজিত এক অনাড়ম্বর আয়োজনের মধ্যে দিয়ে ২২ ডিসেম্বর, ইউসিবি তাকওয়াহ গ্রোথ ফান্ডের ট্রাষ্ট দলিল স্বাক্ষর অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

এটি বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন অনুমোদিত এবং ইউসিবি অ্যাসেট কর্তৃক পরিচালিত দ্বিতীয় ওপেন এন্ড ফান্ড যার প্রাথমিক অনুমোদিত আকার হবে ৩৫ কোটি টাকা।

ইউসিবি অ্যাসেট ম্যানেজমেন্ট একাধারে ওপেন-এন্ড ফান্ডটির উদ্যোক্তা ও সম্পদ ব্যবস্থাপক। ফান্ডটির ট্রাষ্টি হিসেবে আছে সন্ধানী লাইফ ইনস্যুরেন্স কোম্পানি।

স্বাক্ষর অনুষ্ঠানে, সন্ধানী লাইফ ইন্সুরেন্স কোম্পানী লিমিটেডের কোম্পানি সেক্রেটারি মোঃ মিজানুর রহমান এবং ইউসিবি অ্যাসেট ম্যানেজমেন্টের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এস এম রাশেদুল হাসান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে ট্রাস্ট ডিডে স্বাক্ষর করেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক ও কোম্পানি সেক্রেটারী এটিএম তাহমিদুজ্জামান এফসিএস, ইউসিবি স্টক ব্রোকারেজের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোহাম্মদ রহমত পাশা এবং ইউসিবি ইনভেস্টমেন্টের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও তানজিম আলমগীর।

এই স্বাক্ষর অনুষ্ঠানে বত্তারা বলেন, দেশের পুঁজিবাজারে যারা ব্যক্তি ও প্রাতিষ্ঠানিক পর্যায়ে শরীয়াহ সম্মত বিনিয়োগে আগ্রহী, নতুন এই বে-মেয়াদি ফান্ডটি বিশেষত সেই সব বিনিয়োগকারীর কথা মাথায় রেখে গঠন করা হয়েছে।

ইউসিবি অ্যাসেটের প্যারেন্ট প্রতিষ্ঠান, দেশের প্রথম সারির অন্যতম বৃহৎ বাণিজ্যিক ব্যাংক, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিঃ সম্প্রতি শুরু হওয়া ইসলামিক ব্যাংকিং পরিসেবা ‘ইউসিবি তাকওয়াহ’-র অনুপ্রেরণায় এই ফান্ডটি গঠন করা হবে যেটি বিনিয়োগকারীদের দীর্ঘমেয়াদে আর্থিকভাবে লাভবান হওয়ার সুযোগ করে দিবে বলে আমাদের বিশ্বাস। আমরা আশাবাদী যে নতুন বছরের প্রথম কোয়ার্টারের মধ্যেই ফান্ডটির প্রাথমিক গণপ্রস্তাব (IPO) আহ্বান করা সম্ভব হবে।

আমাদের এই অর্জনের পথে পাশে থাকার জন্য আমরা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন এবং সংশ্লিষ্ট সকলের প্রতি বিশেষভাবে কৃতজ্ঞ।

 

sonalisomoy